তারিখ : ২২ অক্টোবর ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মুক্তমত ,মাননীয় প্রধানমন্ত্রী সমীপে

মুক্তমত ,মাননীয় প্রধানমন্ত্রী সমীপে
[ভালুকা ডট কম : ০৭ মে]
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কোভিড-১৯ মোকাবেলায় দেশের বিভিন্ন পর্যায়ে অনবরত প্রনোদনা দিয়ে আর্থিকভাবে সহযোগিতা করে যাচ্ছেন। বিগত ২০২০ সনে সাংবাদিকদের জন্য ১০ কোটি টাকা প্রনোদনা প্রদান করা হয়। সাংবাদিক ইউনিয়নের মাধ্যমে এই প্রনোদনা প্রতিজন সাংবাদিক ১০ হাজার টাকা করে পেয়েছেন।

বিভাগীয় শহরে শুধুমাত্র সাংবাদিক ইউনিয়ন রয়েছে এবং কর্মরত সাংবাদিকরা এর সদস্য। বাংলাদেশ ফেডারেশন সাংবাদিক ইউনিয়ন (BFUJ) এর নিয়ন্ত্রন করে থাকেন। চলতি ২০২১ সনে ২য় বারের মত আরও ১০ কোটি বরাদ্দ দেয়া হয়েছে। বাংলাদেশ সাংবাদিক কল্যাণ স্ট্রাস্ট (তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়) থেকে অনুদানের জন্য নির্ধারিত আবেদন পত্রে (শুধুমাত্র জেলা পর্যায়ের সাংবাদিকদের জন্য) আবেদন নির্ধারিত করা হয়েছে। এতে করে সারা বাংলাদেশে উপজেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকরা এই প্রনোদনা থেকে চরমভাবে বঞ্চিত হচ্ছেন।

অথচ সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রচার ও প্রকাশ এবং করোনা মোকাবেলায় উপজেলা পর্যায়ের সাংবাদিকরা গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে যাচ্ছেন। এক্ষেত্রে সরকারের একটি সুবিধা থেকে উপজেলা পর্যায়ের কর্মরত সাংবাদিকদের বঞ্চিত করা কোন মতেই যুক্তিযুক্ত হবে না। মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী মহোদয়ের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী সমীপে সবিনয়ে নিবেদন প্রতিটি উপজেলা থেকে ( উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ) কর্মপক্ষে ২০/২৫জন কর্মরত ( নিয়োগ ও পরিচয় পত্র প্রাপ্ত) সাংবাদিকদের করোনাকালিন প্রনোদনা প্রদানের জন্য নিবেদন জানাচ্ছি-

নিবেদক:
মোহাম্মদ এনামুল হক বাবুল
সিনিয়র সাংবাদিক
সাংগঠনিক সম্পাদক- বাংলাদেশ সাংবাদিক সমিতি (বাসাস) কেন্দ্রীয় কমিটি, ঢাকা।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই