তারিখ : ২৪ জুন ২০২১, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার চেয়ারম্যানের বিরুদ্ধে বনের গাছ চুরির অভিযোগ

ভালুকার চেয়ারম্যানের বিরুদ্ধে বনের গাছ চুরির অভিযোগ
[ভালুকা ডট কম : ১৫ মে]
ভালুকা উপজেলার মেহরাবাড়ি এলাকায় রাতের আধারে বনের জমি থেকে গাছ কেটে নেয়ার অভিযোগ এনে হাজির বাজার ক্যাম্প কর্মকর্তা এ,কে,এম সাফেরুজ্জামান বাদী হয়ে ভালুকা মডেল থানায় ৬নং ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব আমীন খান,তার ম্যানেজার সুরুজ মিয়া ও খলিলুর রহমানের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানাযায়,গত ১১মে রাতে মেহরাবাড়ি মৌজার ১৫০নং দাগ থেকে শিহাব আমীন খানের নেতৃত্বে ,তার ম্যানেজার সুরুজ মিয়া ও খলিলুর রহমানসহ অজ্ঞাত আরও ১৫/২০জন সরকারী গেজট ভূক্ত বন ভূমি দখলের উদ্দেশ্যে ওই বনের জমি থেকে ২০/২৫টি আকাশমনি কেটে নিয়ে যায়। এ সময় বন প্রহরী মকবুল হোসেন,রুবেল হোসেন ও মুকুল  হোসেন টহলরত অবস্থায় তাদেরকে বাঁধা দিলে দা,সাফল,কুড়াল নিয়ে ক্ষিপ্ত হয়ে আসলে বন বিভাগের লোকজনের ডাক চিৎকারে আশপাশের লোকজন আসলে তারা পালিয়ে যায়। সম্প্রতি একই দাগে শিহাব আমীন খান ও তার ছেলে আশিক আমীন খান  ট্রাক দিয়ে মাটি ভরাট শুরু করলে ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেনের নেতৃত্বে মাটি ভরাটের কাজ বাঁধা দিয়ে ওই জমি উদ্ধার করে গাছের চারা রোপন করেন। এ ছাড়াও মেহরাবাড়ি মৌজার বনের গেজেভূক্ত ৭৪নং দাগে প্রায় ৮কোটি টাকা মূল্যের প্রায় ১৫বিঘা জমি দখল করে গরু,ছাগল ও পোল্ট্রি ফার্ম করেছেন।

শিহাব আমীন খান জানান, ১৫০ নং দাগের যে জমি থেকে গাছ কাটা হয়েছে সেই জমিটি আরেকজন ভোগ দখল করে খাচ্ছেন। সেই ব্যক্তির জমিতে আমি  ও আমার লোকজন গাছ কাটতে যাবে কেন? বন বিভাগ প্রতিহিংসা বশত আমার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দায়ের করেছে।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, কয়েক দিন পূর্বে শিহাব আমীন খান ও তার ছেলের নেতৃত্বে মেহরাবাড়ি মৌজার বনের গেজেটভূক্ত ১৫০নং দাগ মাটি ভরাট করে জমি দখল করা শুরু করলে আমি সেই জমি উদ্ধার করে গাছের চারা রোপন করি। সেই ঘটনায় ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান শিহাব আমীন খান তার লোকজন নিয়ে গাছ কেটে নেয়ার সময় আমার বন প্রহরীরা গাছ গুলো আটক করে।

এ ঘটনায় হাজির বাজার ক্যাম্প কর্মকর্তা এ,কে,এম সাফেরুজ্জামান বাদী হয়ে ভালুকা মডেল থানায় ৬নং ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব আমীন খান,তার ম্যানেজার সুরুজ মিয়া ও খলিলুর রহমানের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই