তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় মোটর শ্রমিক ইউনিয়নের দুই গ্রুপের সংঘর্ষে

নওগাঁয় মোটর শ্রমিক ইউনিয়নের দুই গ্রুপের সংঘর্ষে আহত-১১
[ভালুকা ডট কম : ১৮ মে]
নওগাঁর সাপাহারে মোটর শ্রমিক ইউনিয়নের দু’টি গ্রুপের মধ্যে সৃষ্ট সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১২জন গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার সাপাহার সিন্ডবি ডাকবাংলো মোড়ের নতুন বাসষ্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আমের বাণিজ্যিক রাজধানী হিসেবে খ্যাত নওগাঁর সাপাহার হতে আম পরিবহনে নিয়োজিত গাড়ি সমূহ হতে টোল আদায় ও টাকা ভাগাভাগীর বিষয় নিয়ে নওগাঁ জেলা ট্রাক, ট্রাংক,লড়ি ও ক্যাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন (২৬৫০ ও ২৬৫৮) নামের দু’টি গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে চরম বিরোধ চলে আসছিল।

আসন্ন আম মৌসুমকে কেন্দ্র করে যাতে উভয় গ্রুপের মধ্যে কোন বিরোধ না হয় সে বিষয় নিরসনের লক্ষে ঘটনার দিন দু’টি গ্রুপের নেতা কর্মীগণ সাপাহার থানার অফিসার ওসির ডাকে থানায় বৈঠকে বসে। উভয় সংগঠনের জেলা পর্যায়ের বেশ কয়েকজন শ্রমিক নেতা সেখানে উপস্থিত ছিলেন। উভয় পক্ষের লোকজন দুপুরের খাবারের জন্য স্ব-স্ব বাড়ীর দিকে রওয়ানা হন। এরই মধ্যে (২৬৫০) গ্রুপের বর্তমান সভাপতি মহরম আলী তার লোকজন নিয়ে সদরের গোডাউন পাড়ায় তার নিজ বাসায় যাওয়ার পথে নতুন বাসষ্ট্যান্ডে পৌছালে প্রতিপক্ষ শ্রমিক সংগঠন (২৬৫৮) এর কিছু লোকজন এ সময় তাদের পথ রোধ করে ও মহরম আলীকে ধরে এলোপাতাড়ী ভাবে মার পিট করতে থাকে। মুহুর্তের মধ্যে এ ঘটনা দুপক্ষের মধ্যে ছড়িয়ে পড়লে দুই সংগঠনের লোকজনের মধ্যে তুমুল সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় উভয়পক্ষেয় প্রায় ১১/১২ জন গুরুত্বর আহত হয়।

আহতরা হলেন, বুকে টেঁটা বিদ্ধ হন আলী হাসান (২৮), আব্দুস সালাম (৫০), ২৬৫০ এর সভাপতি মহরম আলী, সাধারন সম্পাদক আবুল হোসেন, পত্নীতলা শাখার সহ: সভাপতি আইয়ুব আলী, তারিকুল ইসলাম, রাসেল, মিজানুর রহমান, সোহেল, লুৎফর রহমানসহ বেশ কয়েকজন শ্রমিক গুরুতর আহত হন। ঘটনার পর তড়িঘড়ি করে আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য আলী হাসান ও আব্দুর সালাম ও সোহেলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন সৃষ্ট ঘটনার জন্য ক্ষতিগ্রস্থরা থানায় মামলা দিলে তিনি মামলা গ্রহণ করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে ঘটনাস্থল নতুন বাসষ্ট্যান্ড মোড় ও হাসপাতাল মোড়ের আইনশৃঙ্খলা বাজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই