তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

নওগাঁ জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন,৭২ ঘন্টার আলটিমেটাম
[ভালুকা ডট কম : ১৯ মে]
নওগাঁ জেলা ট্রাক ট্যাংকলড়ী ও কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়ন ২৬৫০ এর সাপাহার উপজেলার শ্রম কল্যান উপ-কমিটির ৩ সদস্যকে প্রতিপক্ষ সংগঠনের সদস্যরা মারপিট করার অভিযোগে ২৬৫০সংগঠনের সদস্যরা সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করেছেন। গতকাল বুধবার দুপুরে নওগাঁ জেলা প্রেসক্লাবে আয়োজিত ২৬৫০ এর সকল সদস্যদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নওগাঁ জেলা ট্রাক, ট্যাংলড়ী, কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়ন ২৬৫০ এর সাধারন সম্পাদক শফিকুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১লা মে শ্রমিক ইউনিয়ন ২৬৫০ সংগঠনের সাপাহার উপজেলার শ্রম কল্যান উপ-কমিটির ৩ সদস্যকে পরিবহন মোটর শ্রমিক ইউনিয়ন ২৩৮ ও তাদের ছত্রছায়ায় গড়ে ওঠা জেলা ট্রাক ট্যাংকলড়ী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন ২৬৫৮ সংগঠনের সদস্যরা তাদের অফিসে তুলে নিয়ে গিয়ে বেদমভাবে মারপিট করে। এনিয়ে উভয় সংগঠনের মধ্যে উত্তেজনা বিরাজ করে। অবশেষে বিষয়টি সাপাহার থানায় অবহিত করলে থানা কর্তৃপক্ষ গত ১৮ মে বেলা ১১টায় সমস্যা সমাধানের লক্ষ্যে এক জরুরী বৈঠকের আহবান করেন। সভা দীর্ঘ হওয়ায় সন্ধ্যা ৭টায় পুনরায় বসার আহবান জানিয়ে বিরতি ঘোষনা করেন থানার ওসি। এ সময় ২৬৫০ এর সদস্যরা দুপুরের খাবার জন্য শ্রমিক নেতা মহরম আলীর বাসায় যাওয়ার পথে সাপাহার ডাক বাংলোর সামনে ২৬৫৮ ও ২৩৮ এর সদস্যরা সংঘবদ্ধভাবে তাদের উপর হামলা চালায়। এ সময় তারা লোহার রড, লাঠিসোটা, তীর ধনুক, হাসুয়া, চাকু ইত্যাদি নিয়ে হামলা চালায়। এতে ১০/১১জন শ্রমিক মারাত্মক আহত হয়। তারা বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। এ বিষয়ে ওইদিন সন্ধ্যায় ২৬৫০ এর সাপাহার উপজেলা শ্রম কল্যান উপ-কমিটির নেতা আবুল হোসেন বাদী হয়ে ৩৪জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১২০/১৩০জন সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, তাকেও বেদমভাবে মারপিট করা হয়েছে। ওই সংগঠনের কোন বৈধ কাগজপত্র নাই। গায়ের জোড়ে তারা সব সময় এসব অপকর্ম ও আমাদের সদস্যদের হরহামেশায় মারপিট করে থাকে। তারা সংবাদ সম্মেলনে ১লা মে এবং ১৮ মে তারিখের হামলা ও মারপিটের ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ন্যায়বিচার এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান। অবিলম্বে দাবী মেনে নেয়ার জন্য ৭২ ঘন্টার আলটিমেটাম দেয়া হয়।

এ সময়ের মধ্যে দাবী মানা না হলে পরবর্তীতে সারাদেশের সাথে পণ্য পরিবহন বন্ধ রাখা হবে বলে উল্লেখ করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে সংগঠনের সভাপতি রওশন জালাল, সহ-সভাপতি মিলন হোসেন, দপ্তর সম্পাদক সবুজ হোসেন, অর্থ সম্পাদক জাবেদ হাজী, সাপাহার উপজেলার শ্রম কল্যান উপ-কমিটির সাধারন সম্পাদক আবুল হোসেন ও নওগাঁ জেলার সকল উপজেলার শ্রম কল্যান উপ-কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই