তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় ধান কর্তন উপলক্ষে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

নওগাঁর পত্নীতলায় ধান কর্তন উপলক্ষে বায়ার ক্রপ সাইন্স লিমিটেডের কৃষক সমাবেশ অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৯ মে]
এনজিও সংস্থা ব্র্যাক ও বায়ার ক্রপ সাইন্স লিমিটেড এর যৌথ আয়োজনে এবং লার্নিং এন্ড লিডারশীপ ডেভেলপমেন্ট ব্র্যাক এর সহায়তায় নওগাঁর পত্নীতলায় উপজেলা সদর নজিপুর পৌরসভার বড়চাঁদপুর এলাকায় বুধবার উন্নত জাতের ধান উৎপাদনে উৎসাহিত করার লক্ষে উচ্চ ফলনশীন তেজগোল্ড জাতের ধান কর্তনের মাধ্যমে এক কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ফারমার্স ক্যাপাসিটি ডেভলপমেন্ট প্রজেক্ট-২০২১ কৃষক মাঠ দিবস রেজাল্ট ডেমন্সষ্ট্রেশন সমাবেশে বায়ার ক্রপ সাইন্স লিমিটেডের ক্রপ ক্লিনিক এডভাইজার আলহাজ্ব জয়নাল আবেদীনের সভাপতিত্বে উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষক সুনীল চন্দ্র দেবনাথের মাঠের ধান কাটার উদ্বোধন শেষে বক্তব্য রাখেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, ব্র্যাক লার্নিং সেন্টার রাজশাহীর লার্নিং ম্যানেজার আব্দুর রাজ্জাক, ডেপুটি লার্নিং ম্যানেজার সাইদুল ইসলাম, সিনিয়র লার্নিং ফাসালিলেটর মনজুরুল ইসলাম, প্রে-বোনো ল’ইয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর এ্যাসিস্টেন্ট পাবলিকেশন সেক্রেটারী ও বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক চৌধুরী তানভীর আহম্মেদ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহাতাব আলী, বায়ার ক্রপ সাইন্স লিমিটেড এর ফিল্ড এসোসিয়েটস গোলাম রাব্বী, কৃষক সুনীল চন্দ্র দেবনাথ প্রমূখ।

এসময় উচ্চ ফলনশীন তেজগোল্ড জাতের ধান কর্তন শেষে বিঘা প্রতি ৩৩মন ধান পাওয়া গেছে। চলতি আমন মৌশুমে বায়ার ক্রপ সাইন্স লিমিটেড এর উদভাবিত উচ্চ ফলনশীল ও বন্যা সহনশীল আ্যারাইজড এজেড ৭০০৬ জাতের হাইব্রিড ধান চাষের জন্য কৃষকদের উদ্বুদ্ধ করা হয়। হাইব্রিড আ্যারাইজড ধান বীজ থেকে ফসল কর্তন পর্যন্ত সকল পর্যায়ে কৃষকদের সমস্যায় বায়ার এর সমাধান বিষয়ক উক্ত প্রশিক্ষনে এলাকার প্রায় ২শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই