তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

স্থগিত স্থানীয় ও উপনির্বাচন অনুষ্ঠানের ঘোষণা

স্থগিত স্থানীয় ও উপনির্বাচন অনুষ্ঠানের ঘোষণা
[ভালুকা ডট কম : ০২ জুন]
করোনাভাইরাসের কারণে স্থগিত করা প্রথম ধাপের ৩৭১টি ইউনিয়ন পরিষদ, ১১টি পৌরসভায় নির্বাচন এবং জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন আগামী ২১ জুন ভোটগ্রহণ অনষ্ঠানের ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন।আজ বুধবার (২ জুন) নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে এ তফসিল ঘোষণা করেন।

এর আগে  গত ৩ মার্চ দেশের ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। গত ১১ এপ্রিল এসব জায়গায় ভোটগ্রহণের হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে গত ১ এপ্রিল থেকে সব ধরনের নির্বাচন স্থগিত করে নির্বাচন  কমিশন।এ ছাড়া, ফৌজদারি অপরাধে দণ্ডপ্রাপ্ত হয়ে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহীদ ইসলাম পাপুলের আসন শুন্য ঘোষণা হলে সে আসনেও উপনির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়।

একই সাথে আজ ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী এ তিন আসনে ভোট গ্রহণ হবে আগামী ১৪ জুলাই।  এই আসনগুলোতে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৫ জুন।  মনোনয়নপত্র বাছাই হবে ১৭ জুন ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই