তারিখ : ১৫ জুন ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

স্বাস্থ্যবিধি না মেনে চলছে ঢাকা-ময়মনসিংহ রেল সড়কে ট্রেন

স্বাস্থ্যবিধি না মেনে চলছে ঢাকা-ময়মনসিংহ রেল সড়কে ট্রেন
[ভালুকা ডট কম : ০৩ জুন]
মহামারী করোনাভাইরাসের সংক্রমণের পর থেকে দেশে গণপরিবহন বন্ধের অংশ হিসেবে ট্রেন চলাচলও বন্ধ হয়ে যায়। করোনা সংক্রমণরোধে সরকারঘোষিত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লেও দীর্ঘ বন্ধের পর সোমবার (২৪ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ট্রেন চলাচল শুরু করার কথা থাকলেও মানা হচ্ছে না কোন স্বাস্থ্যবিধি।

লকডাউন বাড়লেও অর্ধেক যাত্রী নিয়ে আন্তজেলা বাস ও ট্রেনসহ সবধরনের গণপরিবহন চলবে বলে জানা গেছে। আসনসংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। তবে অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানতে হবে।

বৃহস্প্রতিবার সকালে গাজীপুরের শ্রীপুর রেল স্টেশনে গিয়ে দেখা যায় স্টেশনে দাঁড়িয়ে থাকা নেত্রকোণা জারিয়া থেকে ছেড়ে আসা ঢাকাগামী বলাকা কমিউটার ট্রেনের যাত্রীদের কোন নিয়ম নীতি নেই। মানা হচ্ছে না কোন স্বাস্থ্যবিধি। তিনজন করে বসে আছে এক সিটে অনেকেই সিট না পেয়ে গাদাগাদি করে দাঁড়িয়েই যাচ্ছেন তাদের গন্তব্যস্থলে। তাছাড়া ট্রেনে দায়িত্বরত কর্মীদেরও স্বাস্থ্য বিধি মেনে মাস্ক, গ্লাভস পড়া নিশ্চিত করার কথা থাকলেও তারা মানছে না কোন নিয়ম নীতি।সবচেয়ে চোখে পড়ার মতো বিষয়টি হচ্ছে, যাত্রীরা ট্রেনে ওঠা এবং নামার সময় গেটের সামনেই এসে জড়ো হচ্ছেন। আর একই হাতল সবাই স্পর্শ করছেন কিন্তু তেমন কারো হাতে কোন গ্লাভস নেই।

শ্রীপুর রেল স্টেশনের স্টেশন মাস্টার মোঃ সাইদুর রহমান জানান, স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচলের নির্দেশ থাকলেও সরকারিভাবে এমন কোনো নির্দেশনার চিঠি আমরা পাইনি। তাছাড়া ট্রেনের মধ্যে কে কার কথা শুনে আমরা যতটুকু পারছি সর্তকতা করে যাচ্ছি।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা মোস্তারী জানান, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্থবায়নের জন্য আমরা প্রতিনিয়ত জনসাধারণকে স্বাস্থ্য সচেতন করে যাচ্ছি। জনসাধারণকে সচেতন করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হচ্ছে। করোনা সংক্রমণ স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই