তারিখ : ১৫ জুন ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে ঝুট ব্যবসা নিয়ে দুই পক্ষের উত্তেজনা

শ্রীপুরে ঝুট ব্যবসা নিয়ে দুই পক্ষের উত্তেজনা
[ভালুকা ডট কম : ০৩ জুন]
গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার কেওয়া পূর্ব খন্ড এলাকার একটি রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠানের ঝুট ব্যবসা নিয়ে উত্তেজনা দেখা দিয়েছে। কারখানার ঝুট মালামাল নিয়ে গত কয়েকদিন যাবৎ জেলা যুবলীগের সভাপতি প্রার্থী হাফিজুর রহমান ও উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি মাসুদ আলম ভাঙ্গীর কর্মী-সমর্থকদের মাঝে এ উত্তেজনা বিরাজ করছে।

যুবলীগ নেতা হাফিজুর রহমান জানান, শ্রীপুর পৌর এলাকার কেওয়া পূর্ব খন্ড গ্রামে ফখরুদ্দিন টেক্সটাইল মিলস্ লিমিটেডের ঝুট বিক্রির কার্যাদেশ তার নিজ প্রতিষ্ঠান মেসার্স হামিম ট্রেডার্সের নামে দেন কারখানা কর্তৃপক্ষ। এরপর থেকেই তিনি কারখানার আংশিক ঝুট ব্যবসা দেখাশোনা করছেন। সম্প্রতি মাসুদ ভাঙ্গীর নেতৃত্বে তার ওই ঝুট ব্যবসায় বাধা দেয়া হচ্ছে। তিনি আরও অভিযোগ করেন, ঝুট নিয়ে কারখানা থেকে গাড়ি বের হওয়ার সময় তার চালকের কাছ থেকে গাড়ির চাবি ছিনিয়ে নিয়ে মারধর করেছে।

স্থানীয় এনামুল হক জানান, কয়েকদিন যাবৎ হঠাৎই কারখানার সামনে আওয়ামীলীগের অনুসারী ইউসুফের নেতৃত্বে একদল যুবক হাতে রাম দা, কিরিচসহ অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে মোটরসাইকেলে মহড়া দিচ্ছে। এতে আমরা এলাকাবাসী আতঙ্কিত অবস্থায় রয়েছি। যেকোন সময় উভয় পক্ষের সংঘর্ষ এড়াতে প্রশাসনের ভুমিকা নেয়া জরুরী।

এবিষয়ে ফখরুদ্দিন টেক্সটাইল মিলস্ লিমিটেডের মানব সম্পদ বিভাগের সহকারী মহা-ব্যবস্থাপক মো: আবুল কালাম জানান, হাফিজুর রহমানের মালিকানাধীন মেসার্স হামিম ট্রেডার্স আমাদের নির্ধারিত ব্যবসায়ী। প্রতিষ্ঠানটি আমাদের সাথে দীর্ঘদিন যাবৎ ব্যবসা করে আসছে। তিনি আন-অফিশিয়ালি ভাবে বাধার বিষয়টি নিয়ে আমাদের সাথে তার সমস্যার কথা বলেছেন।

অভিযুক্ত মাসুদ আলম ভাঙ্গী বিষয়টি অস্বীকার করে বলেন, আমি ঝুট ব্যবসার সাথে সম্পৃক্ত নই। এ ঘটনার সাথে ওই এলাকার আওয়ামীলীগের দলীয় নেতারা জড়িত। তবুও আমাকে এ ঘটনায় জড়ানো হচ্ছে। আমি বিষয়টি প্রতিবাদ জানাচ্ছি।

এবিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, কারখানার কর্তৃপক্ষ যাকে কার্যাদেশ দিবে সেই ব্যবসা পরিচালনা করবে। যদি কেউ এতে বাধা দিয়ে আইনের ব্যতয় ঘটায় তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কারখানার সামনে পুলিশ মোতায়ন করা হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই