তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোর সীমান্তে ১০ কোটি টাকার মাদকসহ পন্য জব্দ

যশোর সীমান্তে ৫ মাসে প্রায় ১০ কোটি টাকার মাদকসহ চোরাচালান পন্য জব্দ
[ভালুকা ডট কম : ০৪ জুন]
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত ৫ মাসে যশোরের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১১ হাজার বোতল ফেনসিডিল, ৭.৩০৩ কেজি সোনাসহ প্রায় ১০ কোটি টাকার চোরাচালানপন্য ও মাদকদ্রব্য জব্দ করেছে। বিজিবি এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল সেলিম রেজা জানান, গত ৫ মাসে সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে  ৭৩ জন চোরাচালানিকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, সর্বশেষ গত ২৫ মে বিকালে বেনাপোল চেকপোস্টের একটি দোকানে অভিযান চালিয়ে সাদিপুর গ্রামের সামসুল হকের ছেলে আমিনুল ইসলামকে ৪ কোটি টাকা মূল্যমানের ১০ ইউএস ডলার মূল্যের ৩০ হাজার ৫৪০ পিস, ৫ ইউএস ডলার মূল্যের ৩ হাজার পিস, ২৫ ইউএস ডলার মূল্যের ৪ হাজর ৭০০ পিস ও ১০ সৌদি রিয়ালের ৪ হাজার ৯০০ পিস আন্তর্জাতিক ক্র্যাচকার্ড বা কলিং কার্ডসহ আটক করা হয়।

তিনি আরও জানান, এ সময়ের মধ্যে জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ২০৪ পিস ইয়াবা ট্যাবলেট, ১১ হাজার বোতল ফেনসিডিল, ১৯৭ বোতল বিদেশি মদ, ৩৪৮ কেজি গাঁজা। এছাড়াও ৭ কেজি ৩০৩ গ্রাম সোনা এ সময় জব্দ করা হয়। এছাড়াও গেল বছরে ও অভিযান চালিয়ে ৪১.৭২২ কেজি স্বর্নসহ প্রায় ৩০ কোটি টাকার বিভিন্ন চোরাচালান পণ্য আটক করা হয়।

জব্দকৃত অন্যান্য চোরাচালানের মধ্যে রয়েছে রুপা, ইমিটেশনের গহনা, বিভিন্ন কসমেটিক্স সামগ্রী, শাড়ি, থ্রিপিস-শার্টপিস, তৈরি পোশাক, থান কাপড়, চন্দন কাঠ, চা পাতা, কয়লা, সিএনজি চালিত অটোরিকশা এবং বেশকিছু মোটরসাইকেল রয়েছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই