তারিখ : ১৫ জুন ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় করোনার এ্যন্টিজেন পরীক্ষার ক্যাম্প অনুষ্ঠিত

নওগাঁয় বিনামুল্যে দিনব্যপী করোনার এ্যন্টিজেন পরীক্ষার ক্যাম্প অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০৬ জুন]
নওগাঁয় পরীক্ষামূলক ভাবে একদিনের বিনামূল্যে উন্মুক্ত করোনার এ্যন্টিজেন পরীক্ষার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সমাজে লুকিয়ে থাকা লক্ষন বিহীন করোনা পজেটিভ ব্যক্তিদের শনাক্ত করন, করোনা থেকে মানুষকে নমুনা পরীক্ষায় উদ্বুদ্ধ করতে এবং করোনা ভাইরাস নিয়ে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রাথমিক ভাবে এই কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

নওগাঁ সিভিল সার্জন অফিসের সার্বিক ব্যবস্থাপনায় নওগাঁ শহরের জিলা স্কুলে এবং অন্য ১০টি উপজেলায় একটি করে কেন্দ্রে এই এ্যন্টিজেন পরীক্ষা করা হয়। সকাল ১০টা থেকে এই কার্যক্রম শুরু হয়। বেলা ১টা পর্যন্ত জেলা স্কুলে ৪০ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৭জন ব্যক্তির শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন ডা:এ বি এম আবু হানিফ বলেন যত বেশি করোনা পরীক্ষা করা সম্ভব হবে ততই আমাদের জন্য মঙ্গল হবে। কারণ যত বেশি পরীক্ষা করা হবে তত বেশি আমরা জানতে পারবো যে কোন ব্যক্তি করোনায় আক্রান্ত এবং কোন ব্যক্তি করোনা ভাইরাসের লক্ষন নিয়ে চলাফেরা করছেন। এতে করে আমরা নিজেরা যেমন সচেতন হবো অন্যরাও ঠিক একই ভাবে সচেতন হবেন। এছাড়াও আমাদের এলাকায় শনাক্তের কতটুকু তা জানতেও কিন্তু করোনা পরীক্ষার কোন বিকল্প নেই। মানুষদের মাঝে আগ্রহ সৃষ্টির লক্ষ্যে পরীক্ষার ফি অনেক কমিয়ে দেওয়া হয়েছে। তারপরও সাধারন মানুষরা সচেতন হচ্ছেন না। আমাদের নিজেদের এবং নিজেদের পরিবারের সুরক্ষার কথা বিবেচনা করে চলমান লকডাউনকে সফল করতে এবং করোনা ভাইরাস প্রতিরোধে অবশ্যই পালনীয় মাস্ক ব্যবহার করে এই মহামারি থেকে বাঁচতে হলে সবাইকে একযোগে কাজ করতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর-এ-মোরশেদ, পৌর কাউন্সিলর সারোয়ার তামজিদ স¤্রাটসহ স্থানীয় স্বাস্থ্য নিভাগ ও পৌরসভার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, করোনা সংক্রমণ কমাতে নওগাঁ পৌরসভা ও সীমান্তবর্তি নিয়ামতপুর উপজেলাকে গত ৩জুন থেকে ৭দিনের বিশেষ কঠোর লকডাউন ঘোষনা করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই