তারিখ : ১৫ জুন ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে
[ভালুকা ডট কম : ০৭ জুন]
মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা পজিটিভ হয়েছেন ১ হাজার ৯৭০ জন। এসময় মারা গেছেন আরও ৩০ জন।  এর আগে রোববার (০৬ জুন) দেশে করোনায় ৩৮ জনের মৃত্যু এবং ১ হাজার ৬৭৬ জন জনের করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

সরকারি হিসেবে  দেশে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৮৬৯ জনে এবং মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ১২ হাজার ৯৬০ জন। সোমবার (০৭ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় মোট করোনা পরীক্ষা করা হয় ১৭ হাজার ১৬৯ জনের।

দেশের পশ্চিমাঞ্চলের ভারত-সীমান্তবর্তী জেলাগুলোতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সংক্রমণ বাড়ায় জেলার হাসপাতালগুলোর করোনা ওয়ার্ডে শয্যা সংকট দেখা দিয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্ত ৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে তিনজনই চাঁপাইনবাবগঞ্জের। গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মেহেরপুরে করোনা শনাক্তের হার যথাক্রমে ২৪.১৪ শতাংশ, ৩৩.৩৩ শতাংশ এবং ১৪.৯৩ শতাংশ।

নাটোরে করোনাভাইরাস পরীক্ষার হার কমলেও লাফিয়ে লাফিয়ে প্রতিদিনই বাড়ছে সংক্রমিত রোগীর সংখ্যা। নাটোরে আজ সংক্রমণের হার বেড়ে সর্বোচ্চ ৬৭.৩ এ পৌঁছেছে। গত রোববার সংক্রমণের হার ছিল ৫১। গত ২৪ ঘণ্টায় ৫২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩৫ জন শনাক্ত হয়েছেন। জেলায় মোট আক্রান্ত ১৮৯৮ জন এবং সুস্থ ১৫০১ জন। আক্রান্তদের মধ্যে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৯ জন এবং হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৪৫ জন। এ পর্যন্ত মারা গেছেন ২৭ জন। এদিকে ৩১ আসনের করোনা ওয়ার্ডের আজ মোট ৩৯ রোগী ভর্তি রয়েছেন। হাসপাতালের ইয়োলো জোনে করোনা আক্রান্ত এসব রোগীদের রাখা হয়েছে। প্রশাসন সহ স্বাস্থ্য বিভাগের কঠোর পদক্ষেপ গ্রহনের দাবি সচেতন মহলের।

কুষ্টিয়া জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় ৫৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় ১৮৩টি নমুনা পরীক্ষা করে ১৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল। হাসপাতাল সূত্র জানিয়েছে, বর্তমানে ৪৩ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ২৪টি নমুনা পরীক্ষা করে আট জনের করোনা শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ৩৩ দশমিক ৩৩ শতাংশ। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৭০ জন এবং মারা গেছে ৭০ জন। মেহেরপুরে ৬৭টি নমুনা পরীক্ষা করে ১০টি নমুনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তের হার ১৪ দশমিক ৯৩ শতাংশ। এ নিয়ে মেহেরপুর জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ১০৩ জন এবং মারা গেছেন ২৩ জন।গত শনিবারের হিসেবে  যশোরে শনাক্তের হার ছিল প্রায় ২৬ শতাংশ, সাতক্ষীরায় ৩৮ ও খুলনায় ১৬ শতাংশ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই