তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

দেশে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা
[ভালুকা ডট কম : ০৮ জুন]
দেশে এক মাসের অধিক সময় পর ফের দৈনিক করোনা শনাক্ত রোগীর সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। সেই সঙ্গে বেড়েছে করোনায় মৃত্যুও। সোমবার সকাল আটটা থেকে আজ মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ২ হাজার ৩২২ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত ৩০ জনের মৃত্যু হয়। আর করোনার সংক্রমণ শনাক্ত হয় ১ হাজার ৯৭০ জনের।

করোনায় একদিনে মৃত্যুও এক মাসের মধ্যে সবচেয়ে বেশি দেখা গেছে গত ২৪ ঘণ্টায়। এর আগে গত ৯ মে ২৪ ঘণ্টায় ৫৬ জনের মৃত্যুর কথা জানানো হয়। আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,  গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হারও বেড়েছে।

এ সময় সর্বোচ্চ সংখ্যক ৩৪৭ জন রোগী শনাক্ত হয়েছেন ঢাকা মহানগরে। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে রাজশাহী জেলায়। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ১৫ হাজার ২৮২। মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ৯১৩ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন।শেষ ২৪ ঘণ্টায় ১৯ হাজার ১৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১২ দশমিক ১২ শতাংশ। আগের দিন এই হার ছিল ১১ দশমিক ৪৭ শতাংশ।

রাজশাহী বিভাগে এক দিনে শনাক্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
রাজশাহী বিভাগে এক দিনে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত ও আক্রান্ত হয়ে মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। আজ মঙ্গলবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারি পরিচালক নাজমা আক্তারের দেওয়া তথ্য অনুযায়ী সংক্রমণ শনাক্ত হয়েছে ৬৭৩ জনের। মারা গেছেন ১২ জন। গত বছর বিভাগে সংক্রমণ শনাক্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত এক দিনে এত সংখ্যক রোগী শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটল। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় মোট ৪ হাজার ১৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬৭৩ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়। শনাক্তের হার ১৬ দশমিক ২৬ শতাংশ।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের মঙ্গলবারের প্রতিবেদন অনুযায়ী সোমবার সকাল আটটা থেকে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে রাজশাহী জেলার ২৯৯ জন। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৮৯, নওগাঁয় ৩৬, নাটোরে ৪২, জয়পুরহাটে ৫২, বগুড়ায় ২৫, সিরাজগঞ্জে ১৭ ও পাবনার বাসিন্দা ১৩ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া ও নওগাঁর তিনজন করে। এ ছাড়া একজন করে রাজশাহী, নাটোর ও জয়পুরহাটের বাসিন্দা। বিভাগে এখন পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চসংখ্যক বগুড়ার, ৩২১ জন। রাজশাহীতে মারা গেছেন ৯৪, চাঁপাইনবাবগঞ্জে ৫৯, নওগাঁয় ৪৮, নাটোরে ২৮, জয়পুরহাটে ১৩, সিরাজগঞ্জে ২৪ ও পাবনায় ২২ জন#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই