তারিখ : ০৪ ডিসেম্বর ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় বাল্য বিয়ে দেয়ার অপরাধে জরিমানা

পত্নীতলায় বাল্য বিয়ে দেয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা
[ভালুকা ডট কম : ১১ জুন]
নওগাঁর পত্নীতলায় ৬ষ্ট শ্রেনীর ছাত্রী আরমীন নামের এক কিশোরীকে বাল্য বিয়ে দেয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বৃহস্পতিবার রাত আনুঃ সাড়ে ১০টায় উপজেলা সদর নজিপুর পৌরসভার নতুনহাট এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানাগেছে, উপজেলা সদর নজিপুর পৌরসভার নতুন হাট কলেজ পাড়া এলাকার মোঃ আনোয়ার হোসেনের মেয়ে স্কুল ছাত্রী কিশোরী আরমীনের সাথে মহাদেবপুর থানার মাতাজীহাট রাইগাঁ এলাকার মকবুল হোসেনের ছেলে কিশোর আলামিন হোসেন (১৮) এর সাথে বৃহস্পতিবার দুই পরিবারের সম্মতিক্রমে বিয়ে ঠিক হয় এবং নজিপুর ইউপির বিবাহ রেজিষ্টার সামশুল হুদার সহকারী নজিপুর নতুনহাট এলাকার এমদাদুল হকের বাড়িতে দুই পরিবারের সদস্যদের নিয়ে উক্ত বিয়ের কার্যক্রম সম্পন্ন হয়। বিয়ে পড়ান নতুনহাট এলাকার জামে মসজিদের মৌলভী ইসমাইল হোসেন।

বৃহস্পতিবার রাতে বিয়ের পড়ানো শেষে ইজি বাইকে করে যাওয়ার পথে উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকারের নির্দেশে পত্নীতলা থানা পুলিশের তাদের আটক করে। এ ঘটনায় রাতেই ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই পরিবারের কাছ থেকে ৪০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার জানান, খবর পেয়ে পুলিশের সহযোগীতায় তাদের পথি মধ্য থেকে আটক করা হয় এবং বর কনে দুজনেই অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই পরিবারের কাছ থেকে ৪০হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে নয়, এই শর্তে দুই পরিবারের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে। তিনি বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। যেকোনো মূল্যে বাল্যবিবাহ প্রতিরোধ করা হবে। বাল্যবিবাহ প্রতিরোধে স্থানীয়ভাবে সবার সহযোগিতা চেয়েছেন এবং গণসচেতনতা গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই