তারিখ : ২৪ জুলাই ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সাংবাদিকের ওপর হামলা,আসামী গ্রেফতার করেনি পুলিশ

নওগাঁর মান্দায় সাংবাদিকের ওপর হামলার মামলার আসামীকে গ্রেফতার করেনি পুলিশ
[ভালুকা ডট কম : ১২ জুন]
নওগাঁর মান্দায় সাংবাদিকের ওপর হামলার ৫দিন পেরিয়ে গেলেও কোন আসামীকে আটক করতে পারেনি থানা পুলিশ। এলাকায় আসামীরা ঘুরাঘুরি করলেও তাদের আটক করা হচ্ছে না। পুলিশের এমন ভূমিকা নিয়ে সচেতন মহলে প্রশ্ন উঠেছে।

খোঁজ নিয়ে জানা যায়, আসামীদের বাড়িতেই দেখা গেছে। এছাড়া আসামীরা সোস্যাল মিডিয়া ও মোবাইল ফোনে অ্যাকটিভ। গত ৮ জুন প্রসাদপুর প্রসাদপুর দলিল লেখক সমিতি জমি রেজিস্ট্রিতে অতিরিক্ত ফি নেওয়ার প্রতিবাদ সাংবাদিদক আব্বাস আলীর ওপর হামলা হয়। হামলার পর পুলিশ প্রাথমিক ভাবে তদন্ত করে। কিন্তু তারপরও আর কোন ধরনের ভূমিকা দেখা যায়নি পুলিশের। আসামীদের একজন আলামিন রানা স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোল্লা এমদাদুল হকের জামাই হওয়ায় পুলিশ নিরব ভূমিকা পালন করছে। আসামীরা প্রভাবশালী হওয়ায় এলাকার ঘুরাঘুরি করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীরা বলেন, তারা প্রভাবশালী হওয়ায় থানার সাথে তাদের যোগাযোগ ভালো। সমিতির টাকা খরচ করতে তাদের গায়ে লাগবেনা। এ কারণে পুলিশ তাদের আটক করছেনা। একজন সাধারণ মানুষ হলে ঠিকই ২৪ ঘন্টার মধ্যে আটক করতো। হামলাকারীর দলিল লেখকদের অত্যাচারে সাব-রেজিস্ট্রি অফিসে আমরা দিশেহারা। তারা গলাকাটা ফি আদায় করে। অতিরিক্ত ফি না দিলে জমি রেজিস্ট্রি হবে না। প্রতিবাদ করলে হতে হয় লাঞ্ছিত।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, আসামীদের গ্রেফতার চেষ্টা চলছে। তবে কাউকে খুঁজে না পাওয়ায় এখনো আটক করা সম্ভাব হয়নি। এছাড়া আসামীরা বাড়িতে নেই। নওগাঁ পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বলেন, বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে। আমরা বিষয়টি দেখতেছি।

উল্লেখ্য, গত ৮ জুন প্রসাদপুর দলিল লেখক সমিতি জমি রেজিস্ট্রিতে অতিরিক্ত ফি নেওয়ার প্রতিবাদ করায় মান্দা উপজেলা প্রেসক্লাবের সভাপতি, দৈনিক যুগান্তর ও জাগোনিউজের জেলা প্রতিনিধি আব্বাস আলীর ওপর হামলার করেছে দলিক লেখক সমিতির লোকজন। ঘটনায় ঐদিন মান্দা থানায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০-১২জনকে আসামী করে মামলা করেন ভুক্তভোগী। এ ঘটনায় হপরদি বুধবার উপজেলার প্রসাদপুর বাজার চৌরাস্তার মোড়ে জমি রেজিস্ট্রিতে মান্দা প্রসাদপুর দলিল লেখক সমিতির অতিরিক্ত ফি আদায়, অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে ঘন্টাব্যাপী  মানববন্ধন অনুষ্ঠিত হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই