তারিখ : ২৪ জুলাই ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় ইউপি নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

মনপুরায় ইউপি নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন, মাঠে রয়েছে ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশসহ প্রশাসনের একাধিক টিম
[ভালুকা ডট কম : ২০ জুন]
সারা দেশের ন্যায় ভোলার মনপুরায় দুটি ইউনিয়ন পরিষদে প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামীকাল (২১ জুন)। উপজেলার হাজীর হাট ইউনিয়ন ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের মোট ২২ কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। দুটি ইউনিয়নে মোট ৩১,৫৯৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে হাজীর হাট ইউনিয়নে ১৯,৬৯৬ জন ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে ১১,৮৯৯  জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে হাজীর হাট ইউনিয়নে পুরুষ ভোটার ১০০৩১ জন ও নারী ভোটার ৯৬৬৫ জন। এবং দক্ষিন সাকুচিয়া ইউনিয়নে পুরুষ ভোটার ৬,০০৫ জন ও নারী ভোটার ৫,৮৯৪ জন।

এই ইউপি নির্বাচনে উপজেলার হাজীর হাট ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ৩ টি মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন ও সাধারন ওয়ার্ডের সদস্য (পুরুষ) পদে ৪১ জন। এছাড়াও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ৩ টি মহিলা ওয়ার্ডে সদস্য পদে ০৯ জন ও সাধারন ওয়ার্ডের সদস্য (পুরুষ) পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এদিকে নির্বাচনকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন কমিশন ও উপজেলা প্রশাসন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে মাঠে কাজ করবে র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড ও আনসার ভিডিপি’র যৌথ টিম। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষনিক মোবাইল টিম থাকছে মাঠে।

রবিবার (২০ জুন) সকাল থেকে প্রশাসনের বিভিন্ন টিম নির্বাচনী কেন্দ্রে পাঠানোর জন্য প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদেকে নির্বাচনী সরঞ্জামসহ কেন্দ্রে পাঠানো হয়েছে।তবে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার সব প্রস্তুতির কথা বলা হয়েছে।

এব্যাপারে মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহমেদ এই প্রতিবেদককে জানান, আমাদের পক্ষ থেকে সকল প্রস্ততি সম্পন্ন রয়েছে। পাশাপাশি র‌্যাব, কোস্ট গার্ড ও আনসার ভিডিপি’র সদস্যরা নির্বাচনী মাঠে থাকবে। নির্র্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার ব্যাপারে আমাদের সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে।

নির্বাচনী প্রস্তুতির ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা জানান, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে আমরা সর্বোচ্চ গুরুত্ব দেব। পাশাপাশি অমাদের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী মাঠে থাকবেন। যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে জরুরী পদক্ষেপ নেবেন তারা। এছাড়াও র‌্যাব ও পুলিশ, কোস্ট গার্ড ও আনসার ভিডিপি’র সদস্যরা কাজ করবে নির্বাচনী কেন্দ্রে। আশা করি একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারবো আমরা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই