তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় প্রধানমন্ত্রীর স্বাক্ষর জাল করার মূল প্রতারকসহ আটক-৪

নওগাঁয় প্রধানমন্ত্রী ও ডিজি এনএসআই স্বাক্ষর জাল করার মূল প্রতারকসহ আটক-৪
[ভালুকা ডট কম : ২২ জুন]
নওগাঁয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এনএসআইয়ের ডিজি, কোস্টগার্ডের ডিজি, বিজিবির ডিজি ছাড়াও অন্যান্য বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে সরকারি বিভিন্ন দপ্তরে ডিও লেটার পাঠানো প্রতারক চক্রের মূল হোতা অসীম হোসেন (২০) সহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় এনএসআই এবং ডিবির যৌথ অভিযান চালিয়ে মান্দা উপজেলার কশব ইউনিয়নের পলাশবাড়ী ও পাঁজরভাঙ্গা থেকে তাদের গ্রেফতার করা হয়। মঙ্গলবার এনএসআই এর পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) প্রতারক অসীম হোসেন প্রধানমন্ত্রী এবং এনএসআই এর মহাপরিচালকসহ বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর জাল করে বিজিবি, কোস্ট গার্ডসহ বিভিন্ন অফিসে ডিও লেটার প্রদানের তথ্য জানতে পারে। এই অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তকে দীর্ঘদিন যাবত জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) নিবিড় পর্যবেক্ষণে রেখে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়।

পরবর্তীতে এনএসআই ও পুলিশ সুপারের কার্যালয়ের সার্বিক সহযোগিতায় জেলা এনএসআই নওগাঁর নির্দেশনায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এছাড়াও এই অভিযানে ঢাকা হতে এনএসআইর বিশেষ একটি টিম কাজ করেছে। এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রতারণার কৌশল সম্পর্কে তথ্য প্রাপ্তির পাশাপাশি প্রতারণার কাজে ব্যবহৃত নানাবিধ নথিপত্র, ২টি মোবাইল সেট এবং ১টি হার্ডডিস্ক, বিভিন্ন দপ্তরে প্রেরণের উদ্দেশ্যে প্রস্তুতকৃত ডিও লেটারের কপি জব্দ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়-প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেফতারকৃত ব্যক্তি তার কৃতকর্মের বিষয় স্বীকার করেছেন। পাশাপাশি প্রধানমন্ত্রী, ডিজি এনএসআইসহ একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তার স্বাক্ষর জাল করে বিভিন্ন দপ্তরে ডিও লেটার প্রদান করেছে । গ্রেফতারকৃত আসামী অসীম হোসেনের বিরুদ্ধে পেনাল কোড এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই