তারিখ : ২৪ জুলাই ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় ইউপি নির্বাচনে নিজাম,অলিউল্লাহ চেয়ারম্যান নির্বাচিত

মনপুরায় সুষ্ঠুভাবে দুটি ইউপি নির্বাচন সম্পন্ন, নিজাম ও অলিউল্লাহ চেয়ারম্যান নির্বাচিত
[ভালুকা ডট কম : ২২ জুন]
ভোলার মনপুরা উপজেলায় দুটি ইউনিয়ন পরিষদে প্রথম ধাপের নির্বাচনে সুষ্ঠুভাবে ভোটগ্রহন সম্পন্ন হয়েছে। এতে ২ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে একটিতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও অপরটিতে আওয়ামীলীগ প্রার্থী জয়ী হয়েছেন। উপজেলা সদর হাজীর হাট ইউনিয়নে নৌকার প্রার্থী শাহরিয়ার দ্বীপক চৌধুরীকে পরাজিত করে বিদ্রোহী প্রার্থী আনারস প্রতিক নিয়ে মোঃ নিজাম উদ্দিন হাওলাদার বিজয়ী হয়েছেন। এছাড়াও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী অলিউল্লাহ কাজল নৌকা প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন।

সোমবার (২১ জুন) সকাল থেকে বিরতিহীন বৃষ্টি উপেক্ষা করে উৎসবমূখর পরিবেশে ভোটাররা তাদের পছন্ধের প্রার্থীকে ভোট দিতে ভীড় জমান ভোট কেন্দ্রে। সকাল ৭ টা থেকে মুষলধারে বৃষ্টি হলেও সকাল ৮ টায় যথাসময়ে ভোট গ্রহন শুরু হয়। বিকেল ৪ টা পর্যন্ত চলে ভোটগ্রহন। যে যার পছন্দমত প্রার্থীকে ভোট দিতে পেরে খুব খুশি ভোটাররা।  ভোট গ্রহন শেষে রাত ১০ টায় নির্বাচনের ফলাফল ঘোষনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা ও রিটানিং অফিসার সঞ্জীব কুমার পাল।

এদিকে নির্বাচন উপলক্ষে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহন করতে মাঠে ছিলো র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড ও আনসার ভিডিপি’র যৌথ টিম। এছাড়াও সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে ছিলেন।

ভোটকেন্দ্রের বাহিরে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া ভোট কেন্দ্রের পরিবেশ ছিলো অবাধ ও সুষ্ঠু। তবে এসময় হাজীর হাট ইউনিয়নের বিভিন্ন স্থানে সহংিসতার ঘটনার খবর পাওয়া গেছে। নৌকা প্রার্থীর সমর্থকদের হামলায় ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আওয়ামীলীগ বিদ্রোহীপ্রার্থী আনারসের সমর্থক মোঃ আব্বাছ (২৫)। এছাড়াও হাজীর হাট ইউনিয়নের ১ নং ওয়ার্ড কেন্দ্রে  সহিসতায় গুরুতর আহত হন নৌকার সমর্থক ওসী চৌধুরী (৩০) ও আনারসের এজেন্ট মহসিন (৪০)।  তবে বিছিন্ন কিছু ঘটনা ছাড়া অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট প্রদানের মাধ্যমে সাধারন জনগনের ইচ্ছার প্রতিফলন ঘটেছে বলে মন্তব্য করেন ভোটাররা। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই