তারিখ : ০৩ আগস্ট ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ; সর্বোচ্চ রেকর্ড

দেশে দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ; আড়াই মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড
[ভালুকা ডট কম : ২৪ জুন]
দেশে দ্রুত বাড়ছে করোনা শনাক্তের হার। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে,দেশের ৬৪টি জেলার মধ্যে ৪০টিই সংক্রমণের অতি উচ্চ ঝুঁকিতে রয়েছে। বাংলাদেশে কোভিড সংক্রমণের ২৪তম সপ্তাহে ( ১৪ থেকে ২০ জুন) ঢাকা বিভাগেই সর্বোচ্চ ১১৪.৪ শতাংশ করোনা সংক্রমণ বেড়েছে। এর পরের অবস্থানেই রয়েছে রংপুর বিভাগ, সেখানে সংক্রমণ বেড়েছে ৮৬.৭ শতাংশ।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) করোনাভাইরাসে নতুন করে ৮১ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের চেয়ে মৃত্যু কমলেও, শনাক্ত বেড়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫৮ জনের। যা বিগত আড়াই মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মোট ৩০ হাজার ৩৯১ জনের নমুনা পরীক্ষা করে পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁপাওয়া গেছে ১৯ দশমিক ৯৩ শতাংশ।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ইতোমধ্যে দেশের বিভিন্ন জেলায় লকডাউন কার্যকর করা হয়েছে। রাজধানী ঢাকাকে বিচ্ছিন্ন রাখতে আশপাশের চার জেলাসহ সাত জেলায় লকডাউন দেয়া হয়েছে।এরই মধ্যে পরিস্থিতির বেশি অবনতি হয়েছে খুলনা বিভাগে। বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. রাশেদা সুলতানা জানিয়েছেন, খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন শনাক্ত হয়েছেন ৯১৭ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগের মধ্যে কুষ্টিয়ায় সর্বোচ্চ সাতজন, যশোরে পাঁচজন, ঝিনাইদহে তিনজন, চুয়াডাঙ্গায় দুইজন, সাতক্ষীরায় দুইজন এবং মেহেরপুরে একজন মারা গেছেন। বুধবার একদিনে  চুয়াডাঙ্গা জেলায় ৪১ জনকে পরীক্ষা করে সবার করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। অর্থাৎ পরীক্ষার তুলনায় সনাক্তের হার ১০০ ভাগ।

অপরদিকে, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে চলতি মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২৬৩ জনের মৃত্যু হলো।=রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানিয়েছেন, হাসপাতালের  করোনা ডেডিকেটেড ওয়ার্ডে  ৩০৯টি  শয্যার বিপরীতে ভর্তি রয়েছেন ৪০৪ জন। আগের দিন ভর্তি ছিলেন ৪১০ জন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই