তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুরে সংস্কারের এক সপ্তাহের মাথায় রাস্তা কর্তণ

সখীপুরে সংস্কারের এক সপ্তাহের মাথায় রাস্তা কর্তণ চলাচলে দুর্ভোগ
[ভালুকা ডট কম : ১১ জুলাই]
টাঙ্গাইলের সখীপুরে সংস্কারের এক সপ্তাহের মাথায় দীর্ঘ দিনের পুরাতন একটি রাস্তা কর্তন করার অভিযোগ উঠেছে। উপজেলার কালিয়া ইউনিয়নের মাচিয়া গ্রামে এ ঘটনা ঘটে। গত দুই দিন ধরে ওই গ্রামের মুক্তার আলী ও তার সহোদর আব্দুল মান্নান রাস্তাটি কেটে জমি দখল করছেন বলে স্থানীয়রা জানায়।

সরজমিন জানা যায়, উপজেলার মাচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে  বেলতলী বাজার সড়ক হয়ে খলিল মাস্টারের বাড়ি পর্যন্ত রাস্তা দিয়ে শত বছর ধরে চলাচল করছেন অর্ধ শতাধিক পরিবার। চলাচলের অনুপযোগী হওয়ায় গত এক সপ্তাহ আগে ব্যক্তি উদ্যোগে সংস্কার করা হয় রাস্তাটি। রাস্তা  ঘেঁষা জমির মালিক মুক্তার আলী ও আব্দুল মান্নান মিলে গত দুইদিন ধরে বাধা নিষেধ উপেক্ষা করে রাস্তার এক পাশের মাটি কেটে ফেলছেন । এতে পূণরায় ওই রাস্তাটি চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে।

স্থানীয় জাহাঙ্গীর আলম বলেন, রাস্তাটি চলাচলে অনুপযোগী হয়ে পড়ায় নিজ অর্থায়নে মাাটি ফেলে প্রশস্ত ও সংস্কার করা হয়।স্থানীয় স্কুল শিক্ষক খলিলুর রহমান বলেন, এই রাস্তা দিয়ে রোগীবহনকারী এম্বুলেন্সসহ  কোন প্রকার মাঝারি যানবাহন চলাচল করতে না পারায় আমরা সকলে মিলে নিজ অর্থায়নে রাস্তাটি প্রশস্ত করি। ব্যাক্তি স্বার্থে রাস্তার মাটি কেটে ফেলায় আমরা পূণরায় দুর্ভোগের শিকার হলাম। জমির মালিক মুক্তার আলী জানায়, রাস্তা  ঘেঁষে জমিতে সেচ দেয়ার একটি ড্রেন ছিলো। ওই  ড্রেনটি মাটি দিয়ে ভরাট করায় ড্রেনের মাটি সড়িয়ে ফেলেছি। আমরা কোন রাস্তা কাটি নাই।

এ ব্যাপারে কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম কামরুল হাসান বলেন, রাস্তা সকলের জন্যই কল্যাণকর।কেউ যদি অন্যায়ভাবে রাস্তা কেটে থাকেন স্থানীয় মেম্বার রয়েছেন তাদের মাধ্যমে সুষ্ঠু তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই