তারিখ : ২৪ জুলাই ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় দুর্বৃত্তের দায়ের কোপে শিল্পপতির পা কর্তণ- আটক ৩

ভালুকায় দুর্বৃত্তের দায়ের কোপে শিল্পপতির পা কর্তণ- আটক ৩
[ভালুকা ডট কম : ১৪ জুলাই]
১৪ জুলাই বুধবার সকাল পোনে ১১ টার দিকে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে একদল দুর্বৃত্ত ধারালো দা দিয়ে কুপিয়ে উপজেলার কাঠালী আর্টি কম্পোজিট লিঃ এর মালিক শিল্পপতি আব্দুর রাজ্জাকের দুটি পায়ের একটি বিচ্ছিন্ন ও অপরটি কেটে সামান্য ঝুুলিয়ে রাখে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও পরে ঢাকার মিরপুরের মাক্স জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ভালুকা মডেল থানা পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য এক নারীসহ তিনজনকে আটক করেছে। আটককৃতরা হলেন,ধামশুর গ্রামের হামিদ মুন্সীর ছেলে রফিকুল ইসলাম,আবুল পাঠানের ছেলে রুহুল আমীন  ও জসিম উদ্দিনের বোন শিরীন আক্তার।

প্রত্যক্ষদর্শী ওই ফ্যাক্টরীর শ্রমিক জালাল জানান ঘটনার সময় ফ্যাক্টরীর ভিতর মাটি ভরাটের কাজ চলছিল। সকাল ১০ টার দিকে এক দল দুর্বৃত্ত ফ্যাক্টরির ভিতর ঢোকে মাটি ভরাট কাজে বাধা দেয়। এসময় মালিক আব্দুর রাজ্জাক ঘটনাস্থলে আসলে তার উপর দুর্বৃত্তরা হামলা চালিয়ে দা দিয়ে কুপিয়ে একটি পা কেটে বিচ্ছিন্ন করে ফেলে এবং আরেকটি পা কেটে ঝুলে রয়েছে। ঘটনার পরপর উত্তেজিত শ্রমিকরা জসিমের বাড়িতে হামলা চালিয়ে তার ভগ্নিপতির প্রাইভেটকার, একটি কিন্ডার গার্টেন স্কুল ও বসতবাড়ি ভাঙচুর করে।

জসিম পাঠানের সূত্রে জানাযায়, উপজেলার কাঠালীস্থ আর্টি কম্পোজিট ডায়িং মিল কর্তৃপক্ষের সাথে পাশের সরকারী ধোবাজানের খাল ভরাট ও স্থানীয় জসিম উদ্দিন পাঠানগংদের জমি দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এ নিয়ে আদালতে দু’পক্ষেরই মামলা চলমান রয়েছে। ঘটনার দিন ১৪ জুলাই বুধবার সকালে মিল মালিক নিজে উপস্থিত থেকে খাল ভরাট ও বর্জ্য নিষ্কাশনের পাইপ লাইন স্থাপন কাজ পরিদর্শণ করতে গেলে  জসিম উদ্দিন পাঠান তাতে বাঁধা দেয়। এ সময় ফ্যাক্টরীর ভাড়াটিয়া লোকজন জসিম উদ্দিনের উপর হামলা করতে চাইলে পাশে দাঁড়িয়ে থাকা লোকজন মিল মালিক আব্দুর রাজ্জাকের উপর হামলা করে।

জসিম পাঠানের ভাই নাজিম উদ্দিন পাঠান জানান, স্থানীয় মেম্বার আব্দুল হামিদের নেতৃত্বে একদল ভাড়াটিয়া সন্ত্রাসী তাদের বাড়িতে হামলা চালায়। এ সময় তার ভগ্নিপতির একটি প্রাইভেটকার, একটি কিন্ডার গার্টেন স্কুল ও বসতবাড়ি ভাঙচুর করে। এমন কি তার ভাই জসিম উদ্দিন পাঠানের উপর হামলা করতে গেলে তিনি আত্মরক্ষর্থে দৌড়ে পালিয়ে যান। কার আঘাতে মিল মালিক আহত হয়েছেন, তা আমাদের  জানা নেই।

আর্টি কম্পোজিট ডায়িং মিলের অ্যাডমিন ম্যানেজার আল আমিন জানান, জসিম পাঠান অতর্কিতভাবে স্যারের উপর হামলা করেন এবং কুপিয়ে দু’পা বিচ্ছিন্ন করে ফেলেছে। ইউপি সদস্য আব্দুল হামিদ জানান, ঘটনার সময় আমি ঘুমিয়ে ছিলাম। পরে  খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ছিলাম।

ভালুকা মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান,জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। মিল মালিকের উপর হামলার ঘটনায় তিনজনকে জিজ্ঞাসাবাদ করার জন্য আটক করা হয়েছে।আটককৃতদের তথ্যমতে পুলিশ দুর্বৃত্তদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

শিল্প পুলিশের এএসপি কাজী সাইদুর রহমান জানান,এ ঘটনা সাথে সাথে শিল্প পুলিশের টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৩জনকে আটক করে ভালুকা মডেল থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে। কারখানার নিরপত্তার স্বার্থে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই