তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ভালুকায় বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ
[ভালুকা ডট কম : ১৮ জুলাই]
ভালুকায় চলতি মাসের বেতনের দাবিতে উপজেলার জামিরদিয়া এলাকায় অবস্থিত ওরিয়ন গ্রুপের ওরিয়ন নীট টেক্সটাইলের শ্রমিকরা রোববার সকালে মিল গেটে বিক্ষোভ মিছিল করেন। খবর পেয়ে শিল্পপুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শ্রমিক সূত্রে জানা যায়, তারা এই ফ্যাক্টরীতে নারী-পুরুষ প্রায় দেড় সহস্রাধিক লোক কাজ করেন। চলতি মাসের অর্ধেক সময় তারা কাজ করেছেন। তাই চলতি মাসের অর্ধেক বেতনের দেয়ার জন্য তারা মিল কর্তৃপক্ষের কাছে দাবি করে করে শনিবার বিকেলে মিল গেটে বিক্ষোভ করেন। পরে দাবির বিষয়টি আমলে নিয়ে তাদের ছুটি দিয়ে দেন। কিন্তু রোববার সকালে তারা মিল গেটে গিয়ে দেখেন ফ্যাক্টরীর মুল ফটকে তালা ঝুলিয়ে দিয়ে ২৬ জুলাই পর্যন্ত বন্ধ ঘোষণার নোটিশ টানিয়ে দেয়া হয়েছে। তখন তারা বিক্ষোভ শুরু করলে পুলিশ এসে দাবির বিষয়ে আস্বাস দিলে বিক্ষোভ প্রত্যাহার করা হয়।

মিলের অ্যাডমিন ম্যানেজার ইসমাইল হোসেন জানান,  শ্রমিকরা চলতি মাসের ১৫ দিনের বেতর দাবি করেছিলো। কিন্তু সরকারীভাবে সিদ্ধান্ত না থাকায় তা দেয়া সম্ভব হচ্ছেনা।ভালুকা শিল্পপুলিশের এএসপি কাজি সাইদুর রহামান জানান, ওরিয়ন নীট টেক্সটাইল মিলে শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে তারা মিল গেটে গিয়ে শ্রমিকদের শান্ত করা হয়। মিল গেটে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই