তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

করোনা মোকাবেলা:কাদের ও ফখরুলের পাল্টাপাল্টি বক্তব্য

করোনা মোকাবেলা:কাদের ও ফখরুলের পাল্টাপাল্টি বক্তব্য
[ভালুকা ডট কম : ০২ আগস্ট]
করোনাকালে সরকারের বিরুদ্ধে 'বিদ্বেষপ্রসূত মিথ্যাচার' বাদ দিয়ে বিএনপিকে অসহায় ও আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক-সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে নিজ বাসভবন থেকে ব্রিফিংকালে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ মাঠে থেকে জনমানুষের পাশে রয়েছে, অন্যদিকে বিএনপি গৃহকোণে অবস্থান করছে। এ করোনাকালে বিএনপিকে হাজার পাওয়ারের বাতি জালিয়েও কোথাও খুঁজে পাওয়া যায় না। তারা করোনা সংকটকে দেখছে চোখ বন্ধ করে অন্ধের হাতি দেখার মতো করে। 'করোনা সংকটে সরকার কিছুই করছে না, বিএনপিই জনগণের সাথে রয়েছে'- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যকে 'আজগুবি ও কাল্পনিক' আখ্যা দিয়ে সেতুমন্ত্রী বলনে,এটা তাদের অক্ষমতা আর ব্যর্থতা আড়াল করার অপপ্রয়াস। বিএনপি করোনা সংকটে জনগণের পাশে আছে- এ কথা পাগলেও বিশ্বাস করে না।

বিএনপি গৃহকোণে আইসোলেশনে থেকে গোয়েবলসীয় কায়দায় বাক্য চর্চা করছে- এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন,  যারা নির্বাচনে অংশ নিয়ে নির্বাচনের দিন ঘরে বসে থাকে আর আন্দোলনের ডাক দিয়ে দরজা-জানালা বন্ধ করে পুলিশের গতিবিধি দেখে, তারা নাকি করোনাকালে জনমানুষের সাথে রয়েছে- একথা এখন কেউই বিশ্বাস করে না।

সরকার করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিয়ে লুকোচুরি করছে- বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনার নমুনা পরীক্ষার রেজিস্ট্রেশন, ফলাফলসহ প্রতিটি বিষয়ে প্রযুক্তির সহায়তায় এবং বিভিন্ন অ্যাপসের মাধ্যমে সম্পন্ন হচ্ছে, এখানে তথ্য লুকানোর কোনো সুযোগ নেই। আর এসব তথ্য লুকিয়ে সরকারের কী লাভ?

ওবায়দুল কাদের বলেন, ভ্যাকসিন নিয়ে বর্তমানে কোনো সংকট নেই, অথচ একটি মহল ভ্যাকসিন সংকট আছে বলে আতঙ্ক তৈরির অপপ্রয়াস চালাচ্ছে। এই স্বার্থান্বেষী মহল সংকটে মানুষের মনোবল ভেঙে দেওয়ার অপচেষ্টা করছে।

করোনায় বিএনপিকে দেখা যায় না‑  ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের একাধিক মন্ত্রীর এমন অভিযোগের প্রেক্ষিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ বলেছেন, করোনা মোকাবেলার দায়িত্ব বিএনপির না, দায়িত্ব মূলত সরকারের যারা রাষ্ট্র চালান।সোমবার (২ আগস্ট) লালমনিরহাট বিএনপির উদ্যোগে জেলার কোভিড-১৯ সহায়ক কেন্দ্র উদ্বোধন এবং করোনাভাইরাস সংক্রমণে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদানে অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে  বিএনপি মহাসচিব এমন মন্তব্য করেন।তিনি বলেন, যাদের জনগণের প্রতি কোনো দায়িত্ব নেই, যারা জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে রাজনৈতিকভাবে। এখন তারাই মানুষের জীবন-জীবিকা নিয়ে বিশ্বাসঘাতকতা করছে; তামাশা করছে।

এ সময় দলীয় নেতা-কর্মীদের জনগণের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘বিএনপির নেতা-কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করছেন। আমাদের জিয়াউর রহমান ফাউন্ডেশন, ডক্টরস অ্যাসোসিয়েশন, আমাদের দলের স্বাস্থ্য বিষয়ক কমিটি তারা মানুষের সঙ্গে থেকে তাদেরকে সহযোগিতা করছেন। বিএনপি জনগণের পাশে আছে, পাশে দাঁড়াচ্ছে।’#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই