তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে করোনার টিকাদান কর্মসূচী বাস্তবায়নে সভা

গৌরীপুরে গণহারে করোনার টিকাদান কর্মসূচী বাস্তবায়নে পরিকল্পনা সভা
[ভালুকা ডট কম : ০৩ আগস্ট]
ময়মনসিংহের গৌরীপুরে ৭-১২ আগস্টের মধ্যে ৩দিন গণহারে কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষে টিকাদানকারী স্বাস্থ্য কর্মীদের নিয়ে মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে পাবলিক হলে ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি অতিথি ছিলেন স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ রবিউল ইসলামের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার ডাঃ হাসিবুল আসিফের সঞ্চালনায় এ উপলক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান ও উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ।

ডাঃ মোহাম্মদ রবিউল ইসলাম জানান, ৭-১২ আগস্টের মধ্যে ৩দিন এ উপজেলার দশ ইউনিয়নে ইউনিয়ন পরিষদ অথবা সুবিধাজনক স্থানে ১০টি কেন্দ্রে সরকারের গণহারে কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। প্রতিটি টিকাদান কেন্দ্রে ৩টি বুথ স্থাপন করা হবে। প্রতিটি বুথে ২ জন টিকাদানকারী ও ৩ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। টিকাদান কেন্দ্র সুষ্ঠভাবে পরিচালনার ক্ষেত্রে সার্বিক সহযোগিতায় থাকবেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ।

তিনি আরও বলেন, প্রতিদিন একটি টিকা কেন্দ্রে মোট ৬০০ মানুষকে টিকাদানের লক্ষ্যমাত্রা রয়েছে। এক্ষেত্রে টিকাদানকারী টিকা গ্রহনের রেজিস্ট্রেশনের কাগজ ও জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে আসতে হবে। এছাড়া রেজিস্ট্রেশনবিহীন টিকা গ্রহনকারীদের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে আসলে কেন্দ্রে তাৎক্ষণিক রেজিস্ট্রেশন সম্পন্ন করে তাদেরকে টিকাদানের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

এতে বক্তব্য দেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল আলম, ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, রমিজ উদ্দিন স্বপন, আব্দুল্লাহ আল আমিন জনি, গৌরীপুর প্রেসক্লাবের সদস্য সচিব মশিউর রহমান কাউসার, সাংবাদিক ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মদ,  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সোহেল রানা পাপ্পু, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা রাকিবুল হাসান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমপিআই রফিকুল ইসলাম, স্বাস্থ্য সহকারি ইলিয়াছ উদ্দিন রিপন প্রমুখ। এ ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভায় অংশগ্রহন করেন স্বাস্থ্য পরিদর্শক ও সহকারি, পরিবার পরিকল্পনা পরিদর্শক ও সহাকারীগণ।

করোনা প্রতিরোধে বাংলাদেশে স্বল্প সময়ে গণহারে টিকাদান কর্মসূচী বাস্তবায়ন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে টিকাগ্রহন করলে মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক বেড়ে যায়। টিকা নেয়ার পর যদি কেউ করোনায় আক্রান্ত হন, তাহলে তার মুত্যুর শঙ্কা থাকেনা। তাই করোনা মোকাবেলায় প্রত্যেক মানুষকে টিকা গ্রহন করার আহবান জানান তিনি।

উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন বলেন, গণহারে করোনার টিকাদান কর্মসূচী সফলভাবে বাস্তবায়নের ক্ষেত্রে তিনি সার্বিক সহযোগিতা করবেন। কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন সফল করার লক্ষে দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন বাস্তবায়নে টিকাদান কেন্দ্রের পরিবেশ সুষ্ঠ ও শৃঙ্খলা রক্ষার্থে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই