তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে পরিত্যক্ত ভবন নিলাম হওয়ার আগেই লুটপাট

নান্দাইলে পরিত্যক্ত বিদ্যালয় ভবন নিলাম হওয়ার আগেই লুটপাট    
[ভালুকা ডট কম : ০৮ আগস্ট]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার চরউত্তরবন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত ভবনটি নিলাম হওয়ার আগেই ভবনের চারপাশ ও ভিতরের দেওয়াল ভেঙে ইট, দরজা, জানালা, গ্রিল, কাঠ ও চালের টিন খোলে নেওয়ার লুটপাট চলছে।

স্থানীয়রা জানান, কে বা কাহারা রাতের আধারে ভবনের বিভিন্ন সামগ্রী খুলে নিয়ে যাচ্ছে। বর্তমানে পিলারের উপর ঝুঁকিপূর্ণ অবস্থায় দাঁড়িয়ে আছে ভবনটি। এতে যে কোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা। জানাগেছে, ১৯৩৬ সালে উক্ত বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। যা সরকারিকরণ হয় ১৯৭৩ সালে। বিদ্যালয়ের ৪ কক্ষ বিশিষ্ট পুরাতন এ ভবনটি কয়েক বছর আগে পরিত্যক্ত ঘোষণার পরপরই শুরু হয় লুটপাট।

সরেজমিন দেখা গেছে, বিদ্যালয়টির মাঠে নতুন একটি ভবন হয়েছে। পরিত্যক্ত ভবনটির চারপাশ ও ভিতরের দেওয়াল ভাঙা। ইট, দরজা, জানালা, গ্রিল, কাঠ ও চালের কিছু টিন খুলে নিয়ে গেছে কতিপয় দুর্বৃত্তরা। স্থানীয় অনেকেই অভিযোগ করেন, বিদ্যালয় কর্তৃপক্ষের উদাসিনতার সুযোগে এমনটি হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন বলেন, আমি ২০১৮ সালের শেষের দিকে এ বিদ্যালয়ে যোগদান করেছি। তার আগেই বিদ্যালয়ের এমন অবস্থা হয়েছে। পরিত্যক্ত ভবনটি নিলাামে দেওয়ার জন্য আমি শিক্ষা অফিসকে লিখিতভাবে জানিয়েছি।নান্দাইল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলী সিদ্দিক বলেন, এই বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখছি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই