তারিখ : ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আইসিসির জুলাই মাসের সেরা ক্রিকেটার সাকিব

আইসিসির জুলাই মাসের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান
[ভালুকা ডট কম : ১১ আগস্ট]
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বা আইসিসির জুলাই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার মিচেল মার্শকে পেছনে ফেলে মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি।

জুলাই মাসে জিম্বাবুয়ে সফরে সাকিব ওয়ানডে সিরিজে ৯৬ রানের চমৎকার একটি ইনিংস খেলেছিলেন। আর মোট রান করেন ১৪৫ রান। সেই সিরিজে ৮ উইকেটও নিয়েছিলেন তিনি। আর টি-টোয়েন্টি সিরিজে সাকিব নিয়েছিলেন ৩ উইকেট।জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টের প্রথম ইনিংসে ৮২ রানে ৪ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে ১ উইকেট নেন সাকিব।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ব্যাটে-বলে দারুণ নৈপুণ্য দেখিয়ে সাকিব টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে গেছেন। প্রায় তিন বছরের বেশি সময় পর টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ফিরেছেন। ২০১৮ সালে এই সংস্করণে সর্বশেষ শীর্ষে ছিলেন তিনি।

আজ বুধবার আইসিসি সাপ্তাহিক হালনাগাদ র‍্যাঙ্কিং প্রকাশ করে। ২৮৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন সাকিব। আফগানিস্তানের মোহাম্মদ নবী ২৮৫ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন।আইসিসির ওয়েবসাইটের খবরে জানা গেছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দারুণ সফল্যে ৩৪ রেটিং পয়েন্ট পান সাকিব। তাই শীর্ষে উঠে যান তিনি।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক ছিলেন সাকিব। মাত্র ৯ রান দিয়ে নিয়েছিলেন চার উইকেট। তাই গড়েন নতুন একটি কীর্তি। বিশ্বের টি-টোয়েন্টিতে ১০০০ রানের পাশাপাশি ১০০ উইকেট নিয়েছেন তিনি।

নিজের ৮৪ ম্যাচে গিয়ে উইকেট শিকারের সেঞ্চুরি করেন সাকিব। সে ম্যাচে সাকিবের দাপুটে বোলিংয়ে মাত্র ৬২ রানেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টিতে অসিদের এটাই সর্বনিন্ম দলীয় সংগ্রহ। আগেরটি ছিল ৭৯। ২০০৫ সালে সাউাম্পটনে ইংল্যান্ডের কাছে ১৪.৩ ওভারে ৭৯ রানে গুটিয়ে যায় তারা।সাকিবের আগে মে মাসের সেরা খেলোয়াড় হয়েছিলেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই