তারিখ : ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

কালিয়াকৈরে তৈরি পোশাক কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান
[ভালুকা ডট কম : ২৯ আগস্ট]
গাজীপুরের কালিয়াকৈরে তৈরি পোশাক কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। রবিবার দুপুরে গাজীপুর জেলা কার্যালয়ের সার্বিক সহযোগিতায় কালিয়াকৈর উপজেলা নির্বাহি কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ এর নেতৃত্বে এ অভিযানে নামে পরিবেশ অধিদপ্তর।

পরিবেশ অধিদপ্তর জানান,  রবিবার দুপুরে কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় পরিবেশ দূষণ বিরোধী অভিযান পরিচালনা করা হয় । এসময় অকার্যকর তরল বর্জ্য পরিশোধন না করে এবং ইটিপি ইউনিট না থাকায় উপজেলার চান্দরা মাটিকাটা এলাকার ডালাস ফ্যাশন লিমিটেডকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং ইটিপি পরিচালনা ব্যতীত ডাইং কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন কালিয়াকৈর উপজেলার নির্বাহী হাকিম (ভূমি) মোহাম্মদ মামুনুল হক, গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মোঃ আশরাফ উদ্দিন ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন উপজেলা পুলিশ, আনসার ব্যাটালিয়ন ও গাজীপুর জেলা পুলিশ সদস্যরা।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, কালিয়াকৈর উপজেলার বিভিন্ন স্থানে কল কারখানার তরল বর্জ্য ও দূষিত পানি পরিশোধন না করে বিভিন্ন জলাশয়ে ফেলা হচ্ছে। এতে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। পরিবেশ দূষণ রক্ষার্থে আমাদের অভিযান অব্যাহত থাকবে।।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই