তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণায় পরিচ্ছন্নতার ধুম

রায়গঞ্জে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণায় পরিচ্ছন্নতার ধুম
[ভালুকা ডট কম : ০৭ সেপ্টেম্বর]
দীর্ঘ ১৭ মাস বন্ধ থাকার পর আগামী ১২ই সেপ্টেম্বর খুলতে যাচ্ছে সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এই ঘোষণা আসার পর থেকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরিস্কার পরিচ্ছন্নতার ধুম পড়ে গেছে। নিজ নিজ স্কুল ড্রেজ তৈরি করতে এলাকার দর্জি দোকানগুলোতে পড়েছে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের ভিড়।

জানাগেছে, শিক্ষা প্রতিষ্ঠান চলাকালে করোনা সংক্রমণের ঝুঁকি নিরসনে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান পরিচালনার তাগিদ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আর এই স্বাস্থ্যবিধি নিশ্চিতকল্পে প্রয়োজনীয় ব্যয় নির্বাহ করতে হবে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানকেই।

রায়গঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও শালিয়াগাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ মাহবুবুল করিম তালুকদার জানান,বিদ্যালয় খুলে দেয়ার ব্যাপারে শিক্ষামন্ত্রীর বক্তব্যের পরই আমরা প্রস্তুতি নিতে শুরু করেছি। সর্বোচ্চ দুই-তিনদিন সময় লাগবে বিদ্যালয়ের আঙিনা, ক্লাসরুমসহ সবকিছু পরিষ্কার পরিচ্ছন্ন করতে। শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসার জন্য উন্মুখ হয়ে আছে। স্কুল খুললেই আনন্দ মুখর পরিবেশে ছুটে আসবে তারা।

তিনি আরও জানান স্কুলের প্রবেশ পথে থার্মাল স্ক্যানারে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা পরিমাপ করা হবে। স্প্রে করে জীবাণুমুক্ত করার ব্যবস্থাও নেওয়া হয়েছে। শিক্ষার্থীরা যেন ক্লাসে প্রবেশের আগে হাত ধুতে পারে সেজন্য বেসিন, সাবান ও হ্যান্ড ওয়াশের ব্যবস্থা করা হয়েছে। মাস্ক ছাড়া কাউকে ক্লাসে ঢুকতে দেওয়া হবেনা।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: তরিকুল আলম বলেন,গত ৪ সেপ্টেম্বর শিক্ষা প্রতিষ্ঠান খোলা সংক্রান্ত নিয়মাবলী জানামাত্রই উপজেলার মোট ২৬৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে পরিষ্কার পরিচ্ছন্নতার মাধ্যমে শ্রেণিকক্ষে শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করার ব্যাপারে অবহিত করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই