তারিখ : ১৭ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে আবারো চলছে অবৈধ গ্যাস সংযোগ

স্বক্রিয় হচ্ছে দালাল চক্র
শ্রীপুরে আবারো চলছে অবৈধ গ্যাস সংযোগ
[ভালুকা ডট কম : ০৮ সেপ্টেম্বর]
গাজীপুরের শ্রীপুরের পৌর এলাকার মাস্টার বাড়ি-শ্রীপুর আঞ্চলিক সড়কের আশপাশের এলাকা  গিলারচালা,কেওয়া,বৈরাগীর চালা  গ্রামে তিতাস গ্যাস  কতৃপক্ষ সম্প্রতি  অভিযান চালিয়ে  প্রায় ৫ হাজার অবৈধ  সংযোগ বিচ্ছিন্ন করেছে । অবৈধ গ্যাস ব্যবহার কারীদের করেছেন আর্থিক জরিমানা। ছাপিলা পাড়া এলাকার হ্যামস গার্মেন্টসের আশপাশ এলাকায় অভিযান চালায়নি তিতাস গ্যাস কতৃপক্ষ । এ সুযোগে এলাকার দালাল চক্র স্বক্রিয় হয়ে  পুনরায় অবৈধ সংযোগ দেওয়া শুরু করেছে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায় সম্প্রতি তিতাস গ্যাস কতৃপক্ষ উপজেলার  বৈরাগীরচালা এলাকায় অভিযান চালায়। এ সময় ছাপিলা পাড়া এলাকার অবৈধ গ্যাস ব্যবহার কারীরা  নিজেরাই তাদের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় । পরবর্তীতে অভিযান অব্যহত না থাকায় আবার পুনঃসংযোগ দেওয়ার কাজ শুরু হয়। স্থানীয় সংঘবদ্ধ দালাল চক্র পুনঃ সংযোগের নাম করে হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা ।  তড়িঘড়ি করে দিচ্ছে পুনঃ সংযোগ । অনেক সংযোগস্থলে সু সু করে গ্যাস বের হচ্ছে। যেকোনো সময় এসব সংযোগ স্থলে  বড় ধরণের দূর্ঘটনায়  প্রাণহানিসহ ব্যপক ক্ষয় ক্ষতির  আশংকা করছে স্থানীয়রা। উপজেলা পরিষদের আইন শৃঙ্খলা কমিটির সভায় অবৈধ গ্যাস সংযোগের বিষয়ে  উদ্বেগ প্রকাশ করা হয়।

গত ঊনিশ আগষ্ট অভিযান চলাকালে আশপাশের দুই গ্রামের অবৈধ সংযোগকারীরা বাড়িঘর ছেড়ে পালিয়ে যায়। আতংকিত হয়ে ছাপিলা পাড়ার গ্যাস ব্যবহার কারীরা নিজেরাই অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে ফেলে। সহসাই সংযোগ বিচ্ছিন্ন অভিযান হবেনা এমন সংবাদ এলাকায় প্রচার করে সংঘবদ্ধ দালাল চক্র ওই এলাকায় রাতারাতি  দুই হাজার বেশী অবৈধ সংযোগ দিয়ে হাতিয়ে নিয়েছে মোটা অংকের টাকা।

এদিকে ছাপিলা পাড়া এলাকায় গ্যাস থাকায় কেওয়া ও বৈরাগীর চালা গ্রামের বাড়ির মালিকরা পরেছে বিপাকে।  ভাড়াটিয়ারা গ্যাস থাকায়  চলে যাচ্ছে ছাপিলা পাড়া এলাকায়। সুযোগ বুঝে বাড়ির মালিকরা  ভাড়া বাড়িয়ে দিচ্ছেন ১ হাজার থেকে দেড় হাজার টাকা। ভাড়াটিয়া ধরে রাখতে কেওয়া,বৈরাগীরচালা গ্রামে শুরু হয়েছে পুনঃ সংযোগ। বৈরাগীরচালা গ্রামে নছুর বাড়ি হতে দক্ষিণ দিকে  মনোয়ারা মান্নান টেক্সটাইল পর্যন্ত কেটে দেওয়া লাইনটি ইতিমধ্যে পুনঃ সংযোগ দেওয়া হয়েছে। জসিমের বাড়ি হতে উত্তর দিকে লাইনটির ও পুনঃ সংযোগের কাজ চলছে। বৈরাগীরচালা গ্রামের মমিনুল জানায় হ্যামস গার্মেন্টস এলাকায় গ্যাস না কাটায় আমাদের ভাড়াটিয়া চলে যাচ্ছে তাই পুনরায় সংযোগ দিতে হচ্ছে।

গাজীপুর তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশনের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী শাহনেওয়াজ লতিফ জানান,অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ একটি চলমান প্রক্রিয়া। অচিরেই হ্যামস গার্মেন্টসের আশপাশ এলাকায় অভিযান পরিচালনা করা হবে।

উল্লেখ্য এর আগে গত ১৯ আগস্ট শ্রীপুর পৌর এলাকার  বৈরাগীরচালা গ্রামে  গাজীপুর জেলা প্রশাসন এবং তিতাস গ্যাস কতৃপক্ষ যৌথ অভিযান চালিয়ে অবৈধ গ্যাস ব্যবহার করায় ১৪জনকে ১লাখ ৮৬ হাজার টাকা জরিমানা করেন। ৩ কিমি এলাকা জুরে এক হাজার বাড়ির দুইহাজার চুলার সংযোগ বিচ্ছিন্ন করে। তুলে ফেলা হয় বার’শ মিটার অবৈধ গ্যাস লাইন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই