তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় একুশে পরিষদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

রাজশাহীতে পাখি হত্যার প্রতিবাদে নওগাঁয় একুশে পরিষদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
[ভালুকা ডট কম : ১০ সেপ্টেম্বর]
রাজশাহী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (রামেক) সামনের প্রাঙ্গনে গাছ কেটে প্রায় ২শতাধিক শামুকখোল পাখির ছানাকে নির্বিচারে হত্যার প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গত ৪সেপ্টেম্বর উন্নয়ন প্রকল্প নামে রামেক প্রাঙ্গনে শতাধিক গাছ কেটে প্রায় বিলুপ্ত শামুকখোল পাখির আবাসস্থল নষ্ট করে পাখির ছানাকে হত্যা ও জবাই করে খাওয়ার মতো নিষ্ঠুরতার কাজ করেছে কতিপয় প্রভাবশালী ব্যক্তিরা।

শুক্রবার (১০সেপ্টেম্বর) শহরের মুক্তির মোড়ে একুশে পরিষদ নওগাঁ আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন আমাদের পরিবেশের ক্ষতি করে এমন উন্নয়ন মানা যায় না। এসব উন্নয়নের নামে জীববৈচিত্র্য ধ্বংস করলে সাধারণ মানুষ মেনে নিবে না। বক্তারা এমন ন্যাক্কারজনক ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান। ভবিষ্যতে যেন দেশের আর কোন স্থানে এমন জঘন্য ও নিষ্ঠুর কাজ না হয় এবং পরিবেশের ভারসাম্য এবং জীববৈচিত্র্য রক্ষার প্রতি সরকারের সুদৃষ্টি কামনা করা হয়।

একুশে পরিষদ নওগাঁর সভাপতি অ্যাড. ডি এম আব্দুল বারীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক বিষ্ণু কুমার দেবনাথের সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা বিন আলী পিন্টু, আব্দুস ছাত্তার মন্ডল, শফিকুল ইসলাম খান, সহ-সাধারণ সম্পাদক নাইস পারভীন,  মনোয়ার হোসেন লিটন, শাকিরুল রাসেল সহ-সভাপতি মুকুল চন্দ্র কবিরাজ, সিদ্দিকুর রহমান, প্রতাপ চন্দ্র সরকার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) নওগাঁ জেলা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই