তারিখ : ২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে অবৈধ বিড়ি কারখানায় জরিমানা

গৌরীপুরে অবৈধ বিড়ি কারখানায় জরিমানা
[ভালুকা ডট কম : ১৬ সেপ্টেম্বর]
ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার পৌর এলাকার পশ্চিম দাপুনিয়ায় অবৈধ বিড়ি কারখানায় অভিযান চালিয়ে পনের হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমাণে নকল বিড়ি ও বিড়ি তৈরির উপকরণ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্টেট হাসান মারুফ এই অভিযান পরিচালনা করেন। এতে ধূমপান ও তামাকজাত দ্রব্য (ব্যবহার) নিয়ন্ত্রণ আইন- ২০০৫  ধারামতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কারখানার বৈধ কাগজপত্র না পাওয়ায় ফারুক মিয়া ও তার স্ত্রী নাছিমা-কে ১৫০০০(পনের হাজার) টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

এলাকার সূত্রমতে জানা গেছে, দীর্ঘদিন যাবত এ এলাকায় একটি চক্র সরকারি অনুমতি না নিয়ে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি তৈরী করে বাজারজাত করে আসছিলো। এলাকাবাসী জনস্বার্থে  এ ধরনের অভিযান বৃদ্ধির দাবী করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও হাসান মারুফ অভিযানের বিভিন্ন বিষয়ে নিশ্চিত করেছেন। জব্দকৃত বিড়ি তৈরির উপকরণ, তামাক ইত্যাদি বিধি মোতাবেক বিনষ্ট করা হবে  এবং অন্যান্য আসামীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।অভিযান চলাকালে গৌরীপুর থানা পুলিশের একটি চৌকশ দল ভ্রাম্যমাণ আদালতকে প্রয়োজনীয় সহায়তা করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই