তারিখ : ২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বাজারে প্রতিদিনই কমছে চালের দাম-খাদ্যমন্ত্রী

বিদেশ থেকে চাল আমদানির কারণে বাজারে প্রতিদিনই কমছে চালের দাম-সান্তাহারে খাদ্যমন্ত্রী
[ভালুকা ডট কম : ০৩ অক্টোবর]
নওগাঁর পার্শ্ববর্তি বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদর এমপি বলেছেন, দেশে বর্তমানে খাদ্য পরিস্থিতি সন্তোষজনক পর্যায়ে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্যবান্ধব সরকারের যথপোযুক্ত পদক্ষেপ গ্রহণের কারনে বিশেষ করে চালের মূল্য সহনীয় পরিস্থিতিতে রয়েছে। বিদেশ থেকে চাল আমদানির কারণে বাজারে প্রতিদিনই কমছে চালের দাম। দেশে কোন খাদ্য সংকট নেই। খাদ্যের এই অবস্থা স্থিতিশলি রাখতে সরকার বিভিন্ন জনবান্ধব কর্মসূচী অব্যাহত রেখেছে।

রোববার খাদ্যমন্ত্রী সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারে (সিএসডি) গৃহিত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেছেন। এ সময় খাদ্য মন্ত্রণালয়ের সারা বাংলাদেশে উন্নয়ন ও মেরামত প্রকল্পের পরিচালক মোঃ  হুমায়ুন কবির, রাজশাহী বিভাগীয় খাদ্য নিয়ন্ত্রক জি এম ফারুক হোসেন পাটওয়ারী, রাজশাহীর বিভাগীয় নির্বাহী প্রকৌশলী আব্দুল আলীম, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মোতাহার হোসেন, বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশরাফুজ্জামান, আদমদীঘি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু,  আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শ্রাবনী রায় এবং সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারের (সিএসডি) ম্যানেজার দুলাল উদ্দিন খান বক্তব্য রাখেন।

খাদ্যমন্ত্রী আরো বলেন, দেশের সাধারন মানুষের খাদ্য নিশ্চিত করতে সরকারী ভাবে ১০টাকা কেজি মূল্যে খোলা বাজারে চাল বিক্রি ব্যবস্থা চালু রয়েছে। টিআর এবং কাবিখা কর্মসূচী যথযথ ভাবে চলমান রয়েছে। সারাদেশে খাদ্য সংরক্ষনের জন্য গুদামগুলোতে ধারন ক্ষমতা বৃদ্ধি করে সেগুলোতে মানসম্মত খাদ্য মজুদ বৃদ্ধি করা হচ্ছে। খাদ্য গুদামগুলোতে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের জীবনমান উন্নত করতে আধুনিকমানের আবাসন ব্যবস্থা এবং বিভিন্ন অবকাঠামো নির্মান করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারগুলোতে গেষ্ট হাউজ এবং কনফারেন্সরুম নির্মানের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারে (সিএসডি) ১কোটি ৩৩লক্ষ ৫হাজার ৪৭৬ টাকা ব্যয়ে দ্বিতল ভবন বিশিষ্ট আনসার ব্যারাক, ৭ কোটি ৫৫ লক্ষ ৫৮ হাজার ১১০ টাকা ব্যয়ে আভ্যন্তরীন্ আরসিসি রাস্তা নির্মান এবং ৯৬ লাখ ৭৪ হাজার টাকা ব্যয়ে ম্যানেজারের দ্বিতল অফিস ভবন নির্মান কাজ চলমান রয়েছে। মন্ত্রী এসব প্রকল্প সরেজমিন পরিদর্শন করে কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই