তারিখ : ২৬ অক্টোবর ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ৬৪ মন্দিরে দূর্গা পূজার আয়োজন

ভালুকায় ৬৪ মন্দিরে দূর্গা পূজার আয়োজন,ঘরে ঘরে উৎসবের আমেজ
[ভালুকা ডট কম : ০৯ অক্টোবর]
ভালুকা পৌরসভা সহ বিভিন্ন ইউনিয়নের ৬৪ টি মন্দিরে আসন্ন শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে প্রতিমা তৈরী ও মন্দির সাজানোর কাজে ব্যস্ত সময় পার করছেন সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের লোকজন।

ভালুকা পৌর এলাকা সহ বিভিন্ন সপিংমল ও মার্কেট গুলিতে পূজার কেনা কাটায় ভীড় করছেন বিভিন্ন বয়সী নারী পূরুষ ও ছোট ছোট ছেলে মেয়েরা পছন্দের জামা কাপড় কিনতে। আর ঘরে ঘরে শুরু হয়েছে উৎসবের আমেজ। প্রতিবছর অর্ঘ্য নিতে দেবী দূর্গার মর্ত্যে আগমন ঘটে আবহমান বাংলার সনাতন ধর্মাবলম্বী ভক্তদের মাঝে সকল অশুভ শক্তি বিনাশে। এ সময় সকলের মধ্যে তৈরী হয় সৌহার্দপুর্ণ পরিবেশ।

ভালুকা উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি মলয় কুমার নন্দী মানিক জানান গত বছর করোনা মহা মারির কারনে অনারম্বর পরিবেশে পূজা উদযাপিত হয়েছে। এ বছর উৎসব মূখর পরিবেশে পূজা উৎযাপনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

তিনি জানান পৌরসভা সহ উপজেলার ১১ টি ইউনিয়নে মোট ৬৪ টি মন্দিরে পূজা অনুষ্ঠিত হবে। ভালুকা পৌর সভায় ৬ টি, উথুরা ইউনিয়নে ৫ টি, মেদুয়ারী ৩ টি, ভরাডোবা ২ টি,ধীতপুর ৬ টি, বিরুনিয়া ১৮ টি, মল্লিকবাড়ী ১৪ টি, ডাকাতিয়া ১টি, হবিরবাড়ী ৩টি ও রাজৈ ইউনিয়নে ৬ টি মন্দিরে দূর্গা পূজা অনুষ্ঠিত হবে।

প্রতিটি মন্দিরের জন্য ৫০০ কেজি করে সরকারী চাল বরাদ্দ দেয়া হয়েছে। সুন্দর পরিবেশ ও শান্তিপুর্ণ ভাবে পূজা উদযাপনের লক্ষে উপজেলা পরিষদ ও ভালুকা মডেল থানায় পূজা উদযাপন কমিটি পৃথক মতবিনিময় সভা করেছেন। আইন শৃংখলা রক্ষায় প্রশাসনের পক্ষ হতে সার্বিক সহযোহিতা দেয়া হবে। আসছে ১১ অক্টোবর সোমবার মহা ষষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের প্রধান উৎসব শারদীয় দূর্গা পূজা শুরু ও ১৫ অক্টোবর শুক্রবার বিজয়া দশমীর বিসর্জনের মধ্য দিয়ে উৎসবের সমাপ্তি হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই