তারিখ : ০৮ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে দুর্গা প্রতিমার শান্তিপূর্ণ বিসর্জন

গৌরীপুরে আনন্দ বেদনার মধ্য দিয়ে দুর্গা প্রতিমার শান্তিপূর্ণ বিসর্জন
[ভালুকা ডট কম : ১৫ অক্টোবর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ৬১টি স্থায়ী-অস্থায়ী পূজা মন্ডপে হিন্দু সম্প্রদায়ের সর্ব বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসব ১১ অক্টোবর থেকে শুরু হয়ে ৫ দিন ব্যাপি যথাযোগ্য মর্যাদা, শান্তি ও সুষ্টভাবে উদযাপিত হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) গৌরীপুর উপজেলার ঐতিহ্যবাহী তৎকালীন জমিদারের প্রতিষ্ঠিত সরকারী রাজেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয়ের সামনের বিশাল অনন্ত সাগড় দীঘিতে পৌর সভার ১৭টি মন্ডপের প্রতিমা ভক্তদের আনন্দ-বেদনার মধ্য দিয়ে  বিসর্জন দেয়া হয়। বাদবাকী পুজা মন্ডপের প্রতিমা স্ব স্ব ইউনিয়নের নদী ও পুকুরে  বিসর্জন দেয়া হয়েছে বলে জানা গেছে। গৌরীপুরে দুর্গাপূজা চলাকালে আইন শৃংখলা রক্ষায় ভ্রাম্যমান পুলিশ টিম ও আনসার বাহিনী সার্বক্ষনিক এলাকায় টহল দিয়েছে। ফলে পুজানুষ্ঠানে শান্তি –শৃংখলা বজায়সহ কোন প্রকার অপ্রিতীকর ঘটনা ঘটেনি। 

এ ছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান  ইউনিয়ন ও পৌরশহরের পূজামন্ডপগুলো একাধিকবার পরিদর্শন করে আইন শৃংখলা পরিস্থিতি পর্যবেক্ষন ও পুজারীদের সমস্যার খোঁজ-খবর নিয়েছেন। পূজায় সরকারী সহযোগিতা হিসেবে প্রত্যেক পূজা মন্ডপের সভাপতির নামে ৫০০ কেজি চাল বিতরণ করা হয়। উল্লেখ্য এ বছর গৌরীপুর পৌর শহরে ১৭টি পূজাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে সর্বমোট ৬১টি পূজা অনুষ্ঠিত হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ধর্ম বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই