তারিখ : ০১ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে ফুটপাত দখলমুক্তকরণের দাবীতে মানববন্ধন

শ্রীপুরে ব্যাটারীচালিত অটোরিক্সার উৎপাদন বন্ধ, চলাচল নিয়ন্ত্রণ ও ফুটপাত দখলমুক্তকরণের দাবীতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
গাজীপুরের  শ্রীপুরে ব্যাটারীচালিত অটোরিক্সার উৎপাদন বন্ধ, চলাচল নিয়ন্ত্রণ, ফুটপাত দখলমুক্ত করা ও অযাচিত পৌরকর ধার্য্যরে প্রতিদবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।১৮ অক্টোবর সোমবার বেলা ১১টায় শ্রীপুর বাসস্ট্যান্ড এলাকায় শ্রীপুর পৌর সচেতন নাগরিক ফোরামের আয়োজনে মানবন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। একঘন্টাব্যাপী ওই মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি দেওয়া হয়।

শ্রীপুর পৌর সচেতন নাগরিক ফেরামের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, পৌরসভার মাওনা চৌরাস্তা, শ্রীপুর বাজার, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের সবগুলো বাজারের ফুটপাতগুলো দোকানপাট বসিয়ে বেদখল করে রাখা হয়েছে। শ্রীপুর পৌর শহরে ব্যাটারীচালিত অটোরিক্সার উৎপাদন বন্ধ, চলাচল নিয়ন্ত্রণ, ফুটপাত দখলমুক্ত করন ও পৌরসভার অযাচিত কর নির্ধারণ বন্ধে হুঁশিয়ারি উচ্চারন করেন। তারা বলেন, অনতিবলিম্বে দাবী কার্যকর না হলে সাধারণ জনগণকে নিয়ে আন্দোলন কর্মসুচী ঘোষণা করা হবে। তারা ব্যাটারীচালিত অটোরিক্সা চলাচল ও ফুটপাতে দোকানপাট বসানোর ফলে নানা জনদুর্ভোগের বিবরণ তুলে ধরেন। অনুমোদনহীন ব্যাটারীচালিত অটোরিক্সা উৎপাদন এবং অনিয়নন্ত্রিত চলাচলের কারণে প্রতিদিন কমপক্ষে ২০টি দুর্ঘটনা ঘটছে। অনেকে পঙ্গুত্ব বরণ করেছেন। দীর্ঘ যানজট ও দুর্ভোগের কারণে মানুষের স্বাভাবিক জীবন-যাপন বাধাগ্রস্ত হচ্ছে। মানববন্ধনশেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিভিন্ন দাবী সংবলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়।

শ্রীপুর পৌর সচেতন নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক কারুজ্জামানের সঞ্চালনায় এসময় বক্তব্য দেন সভাপতি অধ্যাপক এমদাদুল হক, অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন শাহীন, অধ্যাপক ইস্রাফিল হোসেন, সাহিত্যিক রানা মাসুদ প্রমূখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই