তারিখ : ০১ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় শেখ রাসেল দিবস পালিত

নওগাঁর পত্নীতলায় শেখ রাসেল দিবস পালিত
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
“শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” এবারের এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে নওগাঁর পত্নীতলায় যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে ‘শেখ রাসেল দিবস ২০২১।

সোমবার সকালে পত্নীতলা উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র, শেখ রাসেল এর জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে শেখ রাসেলের ছবিতে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ পুষ্পমাল্য অর্পণ এর মাধ্যমে দিবসটির শুভ সূচনা করেন এবং উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসটি উপলক্ষে সংক্ষিপ্ত এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় উপজেলা একাডেমিক সুপারভাইজার মোরশেদুল আলম এর সঞ্চালনায়, পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী, পত্নীতলা থানার ও.সি-২ (তদন্ত) হাবিবুর রহমান, উপজেলা কৃষি অফিসার প্রকাশ চন্দ্র সরকার, পত্নীতলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও পত্নীতলা প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী গন।

আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত উপস্থিত বক্তৃতা, ছোট বেসিক প্রোগ্রাম এবং আইসিটি বিষয়ক প্রোগ্রামিং বা কুইজ প্রতিযোগীতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহসকারী বিজয়ীদের মাঝে প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ পুরস্কার ও সনদ বিতরণ করেন।

অপর দিকে বেসরকারী এন.জি.ও সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) নজিপুর শাখার উদ্যোগে শেখ রাসেল এর জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। রিক নওগাঁ এরিয়ার সিনিয়র অফিসার আবুল হোসেনের সভাপত্বিতে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন সরকার। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পত্নীতলা থানার ও.সি-২ (তদন্ত) হাবিবুর রহমান, পত্নীতলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও পত্নীতলা প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, নজিপুর পৌর কাউন্সিলর যুগল চন্দ্র দেবনাথ, রিক নজিপুর শাখার ব্যবস্থাপক মনোজ হালদার, রিক নজিপুর শাখার ব্রাঞ্চ এ্যাকাউন্ট অফিসার আবু বক্কর প্রমুখ। আলোচনা ও দোয়া শেষে স্থানীয় মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরন করা হয়।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই