তারিখ : ০৮ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বঙ্গবন্ধু সাফারী র্পাকে জেব্রা পালে অষ্টম শাবক

বঙ্গবন্ধু সাফারী র্পাকে এবছর জেব্রা পালে অষ্টম শাবক
[ভালুকা ডট কম : ১৯ অক্টোবর]
গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কে জেব্রা পালে অষ্টম শাবকের জন্ম হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) জন্ম নেওয়া পুরুষ শাবকটি জেব্রা পালে দৃশ্যমান হয়। সাফারী পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান তথ্যটি নিশ্চিত করেছেন।

তবিবুর রহমান জানান, জেব্রা পালে এবছরই আরও সাতটি শাবকের জন্ম হয়। নতুন শাবক নিয়ে পার্কে জেব্রার মোট সংখ্যা ৩১টি। এর মধ্যে ১৫টি পুরুষ ও ১৬টি মাদী জেব্রা। নতুন জেব্রা শাবক ও মা উভয়েই সুস্থ আছে। মায়ের সঙ্গে শাবকটি পার্কের বেষ্টনীতে ঘোরাফেরা করছে। পুষ্টিমানের কথা বিবেচনায় এনে মা জেব্রার খাদ্যে পরিবর্তন আনা হয়েছে। প্রধান খাবার ঘাস ছাড়াও মা জেব্রাকে ছোলা, গাজর ও ভুষি দেওয়া হচ্ছে। গতানুগতিকভাবে জ্রেবা প্রজনন আশাব্যঞ্জক। এরকমভাবে চলতে থাকলে দেশে জেব্রার চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানী করা সম্ভব হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই