তারিখ : ০১ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে মহাসড়ক হকারদের দখলে

কালিয়াকৈরে মহাসড়ক হকারদের দখলে
[ভালুকা ডট কম : ২৪ অক্টোবর]
গাজীপুরের কালিয়াকৈরে চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় ঢাকা টাঙ্গাইল মহাসড়কের উপর অবৈধ দোকান পাট ও হকারদের দৌরাত্ন ব্যপক ভাবে বৃদ্ধি পেয়েছে । ফলে যানবাহন চলাচলে ঝুকিপূর্ণ , যানজটের কারণে যাত্রীসাধারণ সীমাহীন দূর্ভোগের শিকার হচ্ছে । এছাড়া সড়ক দূর্ঘটনায় হতাহতের ঘটনাতো প্রায়ই ঘটছে ।

সরজমিনে জানা যায়, ঢাকা টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর পৌরসভার পল্লীবিদ্যুৎ এলাকায় ব্যস্ততম হাইওয়ে মহাসড়ক  হকারদের দখলে চলেগেছে ।  আইমন টেক্সটাইল থেকে টিউলিপ কারখানা পর্যন্ত  মহাসড়কে   বিভিন্ন পণ্য সামগ্রীর দুই শতাধিক অবৈধ ভাসমান দোকান রয়েছে । এসব ভাসমান দোকান ও হকারদের নিকট থেকে  সরকারী দলের নাম ভাঙ্গিয়ে এক শ্রেণির চাঁদাবাজ  প্রতিদিন ২০ হাজার থেকে ৩০ হাজার টাকা করে চাঁদা  আদায় করছে । হকার ছামান আলী পান সিগারেট  দোকানদার জানায়, আমার ছোট দোকান থেকে প্রতিদিন ১৫০ টাকা , লুঙ্গী দোকানদার আজগর মিয়া জানায়  ২০০ টাকা  করে চাঁদা নিচ্ছে ।

মার্কেট ব্যবসায়ীদের অভিযোগ , মহাসড়কের পাশে মালিকানাধীন  স্থায়ী মার্কেটের দোকান প্রতি ১০ থেকে ১২ লক্ষ টাকা সিকিউরিটি ও মোটা অংকের ভাড়া দিয়ে ব্যবসা ভাল হচ্ছে না । মহাসড়ক ও ফুটপাতের উপর হকারদের অবৈধ দোকান থাকার কারণে মার্কেটের দোকানে বিক্রি অনেক কম হচ্ছে । কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম  সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, এব্যাপারে তদন্ত সাপেক্ষে অবৈধ দোকান উচ্ছেদে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই