তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগর ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছড়াছড়ি

আসন্ন রাণীনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের ছড়াছড়ি
[ভালুকা ডট কম : ২৪ অক্টোবর]
আগামী ১১নভেম্বর দ্বিতীয় ধাপে নওগাঁর রাণীনগর উপজেলার ৮ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের ১৯বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও আওয়ামীলীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং  বিএনপি নেতারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোট ৫৪জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

গত ২১অক্টোবর চ’ড়ান্ত যাচাই ও বাছাইয়ে ৫৪জন প্রার্থীকেই বৈধ ঘোষনা করেছে নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তারা। তবে নির্ধারিত সময়ের মধ্যে বিদ্রোহী প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার না করলে কঠোর সাংগঠনিক ব্যবস্থার কথা জানিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: আনোয়ার হোসেন হেলাল।

জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে প্রায় অর্ধশতাধিক মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন সংগ্রহ করেন। এর মধ্যে বর্তমান ও সাবেক চেয়ারম্যানরাও রয়েছেন। কিন্তু বর্তমান চেয়ারম্যানরা মনোনয়ন না পাওয়ায় ৮টি ইউনিয়নে নতুন মুখ দলীয় মনোনয়ন লাভ করেছেন। এরপর থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে হুমরি খেয়ে পরেন বিদ্রোহী প্রার্থীরা।

সূত্র অনুযায়ী ১নং খট্টেশ্বর রাণীনগর ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী যুবলীগ নেতা মরহুম গোলাম মোস্তফার স্ত্রী চন্দনা সারমিন রুমকি, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদ নজমুল হক।

২নং কাশিমপুর ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মান্নান এবং ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল গফুর।

৩নং গোনা ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের উপদেষ্ঠা আব্দুল খালেক, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল আরিফ রাঙ্গা, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য আবু শায়েম এবং আওয়ামীলীগ নেতা জিয়াউর রহমান।

৪নং পারইল ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা. নুরে আলম সিদ্দীকি দুলাল, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মজিবর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য সুজিত চন্দ্র সাহা এবং উপজেলা আওয়ামীলীগের সাবেক যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক।

৫নং বড়গাছা ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বড়গাছা ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাস্টার, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য মহসিন মল্লিক।

৬নং কালীগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চন্দ্র সরকার, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু মন্ডল এবং সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য আব্দুল ওহাব চাঁন।

৭নং একডালা ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আওয়ামীলীগের ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহজাহান আলী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি রুহুল আমিন, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সদস্য আজিজুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের উপদেষ্টা আব্দুল মজিদ আকন্দ, ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক মোস্তাফিজুর রহমান বাবু এবং সাবেক চেয়ারম্যান আফজাল হোসেনের মেয়ে শাহিনুর রহমান শাহি।

৮নং মিরাট ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক জিয়াউর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান রফিকুল আলম ও ইউনিয়ন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ফখরুল হাসান।

এছাড়া জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর দলীয় প্রার্থী এবং বিএনপি নেতারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মোট ৫৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল  করেছেন। গত ২১ অক্টোবর যাচাই-বাছাইয়ে ৫৪ প্রার্থীকেই বৈধ ঘোষনা করা হয়।

রাণীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: আনোয়ার হোসেন হেলাল বলেন, দলীয় নির্দেশনা উপেক্ষা করে যারা মনোনয়পত্র দাখিল করেছেন তারা নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়ন প্রত্যাহার না করলে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সাংগঠনিক ভাবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) রেজাউল ইসলাম ও রিটার্নিং কর্মকর্তারা জানান ২৬অক্টোবর দাখিলকৃত মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন রয়েছে এবং ২৭অক্টোবর প্রতিক বরাদ্ধ দেয়া হবে। আগামী ১১ নভেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২নং কাশিমপুর ইউনিয়নে ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট অনুষ্ঠিত হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই