তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যানকে সংবর্ধনা

হোমিওপ্যাথি চিকিৎসাকে আধুনিকায়ন করতে বর্তমান সরকার কাজ করছে-নওগাঁয় হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান
[ভালুকা ডট কম : ২৬ অক্টোবর]
বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি হোমিও রত্ন ডা. দিলীপ কুমার রায় বলেছেন হোমিওপ্যাথি চিকিৎসাকে আধুনিকায়ন ও যুগোপযোগি করতে বর্তমান সরকার কাজ করছেন। স্বাধীন বাংলায় সহজলভ্য হোমিও চিকিৎসাকে দেশের প্রতিটি এলাকায় পৌছে দেওয়ার লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহন করেছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

হোমিও চিকিৎসাকে আরো আধুনিক ও মানসম্মত করতে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ বর্তমান সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা সম্পন্ন করতে নানাবিধ কার্যক্রম গ্রহণ করেছেন। হোমিও চিকিৎসা একটি পার্শ্বপ্রতিক্রিয়াহীন চিকিৎসা। বর্তমানে সরকারের পৃষ্ঠপোষকতায় দেশের বিভিন্ন জেলায় স্থাপন করা করা হয়েছে হোমিও কলেজ ও হাসপাতাল। বেকার না থেকে অনেকেই এখন হোমিও চিকিৎসার প্রশিক্ষণ গ্রহণ করছেন। আগের চেয়ে এখন হোমিও চিকিৎসার অনেক প্রসার ঘটেছে।

নওগাঁ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃক আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন। মঙ্গলবার বিকেলে কলেজ প্রাঙ্গনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক হোমিও রত্ন ডা. দিলীপ কুমার রায়কে পরপর ৫ম বার বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত করায় নওগাঁ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ এই সংবর্ধনা ও মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় নওগাঁ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মো. আব্দুল্লাহ-আল-সাফায়ত শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের সদস্য ডা. এস.  এম.  মিল্লাত হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মো. শহিদুল ইসলাম ভ’ইয়া।

এছাড়াও কলেজের সকল শিক্ষক, কর্মচারী, জেলার হোমিওপ্যাথিক চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়। পরে তিনি কলেজ ও হাসপাতাল পরিদর্শন করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই