তারিখ : ০১ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা বিতরণ

রায়গঞ্জে প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা বিতরণ
[ভালুকা ডট কম : ০২ নভেম্বর]
রায়গঞ্জে রবি ২০২১-২২মৌসুমে রবি শস্যের উৎপাদন বৃদ্ধির নিমিত্ত প্রান্তিক কৃষকদের সার ও বীজ প্রণোদনা বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কণা মন্ডলের সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. ইমরুল হোসেন তালুকদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাচ্চু। উপস্থিত ছিলেন উপজেলা কৃষি পুনর্বাসান বাস্তবাসন কমিটির সকল সদস্যবৃন্দ। সভায় কমিটির সদস্য সচিব উপজেলা কৃষি অফিসার মোঃ শহীদুল ইসলাম স্বাগত বক্তব্য শেষে এজেন্ডা ভিত্তিক সভা পরিচালনা করেন।

সভাশেষে কৃষি অফিস চত্তরে উপজেলার ৯ ইউনিয়ন ও ১ টি পৌরসভার মোট ৩ হাজার ৪০জন প্রান্তিক কৃষককে ৩ হাজার ৪০ বিঘা জমিতে গম, ভূট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, শীতকালীন পিঁয়াজ, মুগ, মসুর ও খেসারী উৎপাদনের জন্য এই প্রণোদনা বিতরণ করা হয়। 

ইউনিয়ন ওয়ারী জমি ও কৃষক যথাক্রমে ঃ  ধামাইনগর ৩০০, সোনাখাড়া ৩০০, ধুবিল ৩০০, ঘুরকা ৩৩০ জন, চান্দাইকোনা ৩৫০, ধানগড়া ৩৩০, নলকা ৩৩০, পাঙ্গাসী ৩৩০ , ব্রহ্মগাছা ৩৩০ ও পৌরসভা ১৪০ বিঘা। কৃষক সমান সংখ্যক।  এই প্রণোদনার মাধ্যমে প্রান্তিক কৃষকেরা রবি শস্যের উৎপাদন বৃদ্ধি করতে পারবেন বলে কৃষি অফিসার মোঃ শহীদুল ইসলাম জানান। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই