তারিখ : ০১ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় সবজি সহ নিত্য পন্যের দাম বৃদ্ধি

পরিবহন ধর্মঘটে ভালুকায় সবজি সহ নিত্য পন্যের দাম বৃদ্ধি
[ভালুকা ডট কম : ০৭ নভেম্বর]
টানা কয়েকদিনের পরিবহন ধর্মঘটের কারনে ভালুকা পৌর বাজার সহ বিভিন্ন হাটের কাঁচা বাজারে শাক সবজি সহ নিত্য পন্যের দাম বাড়ায় জন দুর্ভোগ চরমে। অপর দিকে দাম বাড়ার কারনে বাজারে ক্রেতার সংখ্যা কমেছে বলে ব্যবসায়ীদের বেচা কেনা হ্রাস পেয়েছে বলে জানায়।

রোববার সকালে ভালুকা পৌর কাঁচা বাজারের ব্যবসায়ী সোহেল মিয়া জানান পরিবহন ধর্মঘটের কারনে পাইকারী বাজারে দাম বৃদ্ধি হওয়ায় বিভিন্ন সবজির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়েছে। বেগুন পূর্বের দাম কেজি ৪০ টাকা বর্তমানে বিক্রি হচ্ছে ৫০ টাকা, পটল ৬০ থেকে ৭০, করলা ৬০ থেকে ৮০, কাঁচা মরিচ ১২০ থেকে ১৮০, শসা ৩০ থেকে ৪০, টমেটো ১২০ থেকে ১৪০, আদা ১০০ থেকে ১২০, গাজর ১২০ থেকে ১৪০, কাকরুল ৬০ থেকে ৮০, কচুর লতি ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে। স্থানীয় বাজারে কেজিতে ২০০ টাকা বেড়েছে আমদানী করা শুটকি মাছ।

দোকানীরা জানায় ধর্মঘটের কারনে শুটকির আমদানি না থাকায় বাতাই, টেংরা, বুজুরী সহ বিভিন্ন শুটকি মাছ ৫০০ টাকার স্থলে ৭০০ টাকা কেজি বিক্রি করছেন। অপর দিকে গরুর মাংস কেজিতে ২০ টাকা ও খাসির মাংস কেজিতে ৫০ টাকা বেড়েছে। ধর্মঘটের প্রভাবে স্থানীয় ভাবে চাষ করা মাছের রপ্তানী বন্ধ থাকায় বাজারে চিংড়ি সহ বিভিন্ন মাছের দাম কেজি তে ১০০ টাকা কমায় লোকসানে পরেছেন মৎস্য চাষীরা। তরিতরকারী কিনতে আসা অনেক ক্রেতা অভিযোগ করেন বাজারে সব জিনিষ পত্রের দাম বাড়ার কারনে একটা কিনলে আরেকটা কিনতে পারছেননা। যে কারনে প্রয়োজনীয় খাদ্য তালিকা হতে অনেক কিছু বাদ দিতে বাদ্য হচ্ছেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই