তারিখ : ০১ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঐতিহাসিক নওগাঁ মুক্তিযুদ্ধ দিবস পালিত

ঐতিহাসিক নওগাঁ মুক্তিযুদ্ধ দিবস পালিত
[ভালুকা ডট কম : ১১ নভেম্বর]
সিরাজগঞ্জের তাড়াশের নওগাঁয় ঐতিহাসিক নওগাঁ মুক্তিযুদ্ধ দিবস' পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল (১১ নভেম্বর) বৃহস্পতিবার দিনব্য্পাী নানা কর্মসূচি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল নওগাঁ বাজার সংলগ্ন ‘নওগাঁ মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে’র সামনে জাতীয় ও মুক্তিযোদ্ধাদের পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা,  মুক্তিযোদ্ধা-জনতা মিলন মেলা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুৃষ্ঠান।

মুক্তিযোদ্ধা সংসদ সস্তান কমান্ড তাড়াশ উপজেলা শাখার আয়োজনে নওগাঁ শাহ শরীফ জিন্দানী ডিগ্রি কলেজ মাঠে সকাল ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উত্তরবঙ্গের বেসরকারি সাব-সেক্টর কমান্ড পলাশডাঙ্গা যুবশিবিরের সর্বাধিনায়ক গাজী সোহরাব আলী সরকার সভাপতিত্ব করেন। সভায় প্রধান অতিথি ছিলেন- সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের এমপি অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজ। বিশেষ অতিথি ছিলেন- পলাশডাঙ্গা যুবশিবিরের যুদ্ধকালীন ট্রেনিং মাষ্টার বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান মাখন, তাড়াশ উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার, উপজেলা  নির্বাহী অফিসার মোঃ মেজবাউল করিম, তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আরশেদুল ইসলাম, ডেপুটি কমান্ডার সাইদুর রহমান সাজু, ওসি ফজলে আশিক, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের জেলা শাখার সভাপতি  মামুনুর রশীদ, সাধারণ স¤পাদক সালমান হক ভুইয়া, তাড়াশ উপজেলা শাখার সভাপতি খলিলুর রহমান, সাধারণ স¤পাদক জর্জিয়াস মিলন রুবেল প্রমুখ। এছাড়া পলাশডাঙ্গা যুবশিবিরের সকল মুক্তিযোদ্ধা ও উত্তরবঙ্গের বিপুল সংখ্যক জনতা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে উত্তরবঙ্গের বেসরকারি সাব-সেক্টর কমান্ড পলাশডাঙ্গা যুবশিবিরের মুক্তিযোদ্ধা ও পাক হানাদার বাহিনীর ১১ ঘন্টাব্যাপী যুদ্ধ হয়। এই সম্মুখ যুদ্ধে ১৩০জন পাকিস্তানী সৈন্য ও দুই শতাধিক রাজাকার নিহত হয়।  মাত্র ৪ জন মুক্তিযোদ্ধা আহত হন। মুক্তিযোদ্ধাদের হস্তগত হয় বিপুল পরিমাণ সমরাস্ত্র।  এসংবাদ স্বাধীনবাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত হয়। প্রতিবছর এই দিনে দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই