তারিখ : ০১ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে যানজট,বিশেষ সভায় উদ্বেগ

শ্রীপুরে যানজট,বিশেষ সভায় উদ্বেগ
[ভালুকা ডট কম : ১৬ নভেম্বর]
গাজীপুরের শ্রীপুরে সড়ক ও ফুটপাত দখল করে দোকানপাট, এলোপাতাড়ি অটোরিক্সা রেখে ভ্যানিটি ব্যাগ ও মুল্যবান জিনিসপত্র ছিনতাই, উপজেলার গুরুত্বপূর্ণ মোড়ে যখন তখন যানজটের কারণে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। যানজট নিরসনের উদ্দেশে উপজেলার “ক্ষণিকা” সভাকক্ষে বিশেষ সভাটি অনুষ্ঠিত হয়। ওই সভায় যানজট নিরসনে বেশ কয়েকটি উদ্যোগ গ্রহণ করা হয়। মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুর ১২টায় শ্রীপুর উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় উদ্বেগ প্রকাশ করা হয়।

বিভিন্ন মার্কেট ও দোকানের সামনে থেকে উপ দোকান উচ্ছেদ, ফুটপাত থেকে দোকান উচ্ছেদ, শ্রীপুর বাজার ডিবি রোড, মাওনা চৌরাস্তা উড়ালসেতুর আশপাশ এবং গুরুত্বপূর্ণ মোড়ে পায়ে চালিত রিক্সা ছাড়া অন্য সকল প্রকার অটোরক্সিার প্রবেশ বন্ধ করা, দিনের বেলা ডিবি রোডে বালিবাহী ট্রাক চলাচল বন্ধ, স্থানীয় গণপরিবহন “তাকওয়ার” গেটলক সার্ভস চালু করার তাগিদ, মাওনা চৌরাস্তা উড়ালসেতু থেকে নামার পর বাসস্টপেজ, বাইপাস সড়ক নির্মাণে উদ্যোগ গ্রহণ, চাঁদাবাজি বন্ধ, নিয়মিত এরকম সভা ও কর্মসুচীর আপডেট তথ্য প্রকাশ, ভ্রাম্যমান আদালত পরিচালানাসহ নানা সিদ্ধান্ত গৃহীত হয়।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, পৌর মেয়র আনিছুর রহমান, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন, মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন, ট্রাফিক পুলিশের পরিদর্শক নূরুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ডেইলী স্টারর সাংবাদিক প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ, উপস্থিত ছিলেন শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, শ্রীপুর উপজেলা সাংবাদকি সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল মামুমন, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক, অ্যাডভোকেট শহীদুল্লাহ, শ্রীপুর বাজার পরিচালনা কমিটির সভাপতি রুহুল আমীন খান রতন, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সোহাগ প্রমূখ।

শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান বলেন, পরিবহনে চাঁদাবাজি কখনও বন্ধ হয়নি। এটা পুরোপুরি বন্ধ হবে না, তবে নিয়ন্ত্রণে রাখতে হবে। আর শ্রীপুরে এখন যা চলে তা চাঁদাবাজি নয়, চাঁদাবাজির প্রচার। অনুসারীরা নেতাদের নাম ভাঙ্গিয়ে ১০/২০ টাকা চাঁদা তোলে থাকে। এসব চাঁদার কোনো অংশ নেতারা পায় না বা জানেনও না। দলীয় গ্রুপিংয়ের কারণে প্রয়োজনে বিএনপি-জামাত এনে তাদের দ্বারা অপমান করে প্রতিপক্ষকে ঘায়েল করার চেষ্টা চলছে। ফুটপাত দখল করে লীজের নামে স্থাপনা তৈরী করা হচ্ছে। এসব বন্ধ করা হলে যানজটও কমে যাবে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেনসহ অন্যরা বলেন, শ্রীপুর ভবনের পশ্চিম গেট, টেংরা রোডের মোড়, শ্রীপুর হাসপাতাল গেট থেকে শ্রীপুর মুক্তিযোদ্ধা সংসদ এলাকার ভেতরে ডিবি সড়কে পায়ে চালিত রিক্সা ব্যাতীত কোনো অটোরিক্সা চলতে দেওয়া যাবে না।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, যানজট নিরসনে এরকম সভা নিয়মিত অনুষ্ঠান করে আপডেট চালু রাখতে হবে। ছিনতাই এড়াতে হালকা পরিবহনে যাত্রীর সহযোগী হওয়ার ক্ষেত্রে সতর্ক থাকতে হবে।ট্রাফিক পুলিশের পরিদর্শক নূরুল ইসলাম বলেন, যান চলাচলে শৃঙ্খলা আনয়নে কমিউনিটি পুলিশকে সংযুক্ত করার ব্যবস্থা করতে হবে।

শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ডেইলী স্টারর সাংবাদিক প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ বলেন, বিভিন্ন সভায় নানা ধরনেল সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু সিদ্ধান্ত বাস্তবায়ন হয় কি না সে ব্যাপারে কিছু জানা যায় না। শুধুমাত্র সভা না করে সিদ্ধান্তসমূহ কার্যকর করতে গুরুত্ব বাড়ানোর আহবান জানান। উপজেলা চেয়ারম্যান, শ্রীপুর থানার ওসি, অ্যাডভোকেট মো. শহীদল্লাহসহ অন্যরা তাঁর বক্তব্য সমর্থন করে বাস্তবায়নের দাবী করেন।

শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম বলেন, আগামী ২৬ তারিখ থেকেই পরীক্ষামূলক কার্যক্রম শুরু করা হবে। প্রথমে সড়ক-মহাসড়ক ও ফুটপাত থেকে সকল প্রকার উপ দোকান (দোকানের সামনে দোকান) সরিয়ে নেওয়ার সময় বেঁধে দিয়ে প্রচার চালিয়ে সতর্ক করার পরে উচ্ছেদ অভিযান শুরু  করা হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই