তারিখ : ০১ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়া বেঁচে আছেন- এটা হাসিনাকে আতঙ্কিত করে

খালেদা জিয়া বেঁচে আছেন- এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আতঙ্কিত করে
[ভালুকা ডট কম : ১৭ নভেম্বর]
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বেঁচে আছেন- এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আতঙ্কিত করে’- এমনটিই মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বুধবার (১৭ নভেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত মিলাদ-মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এ অনুষ্ঠানের আয়োজন করে।রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়া বাইরে থাকলে শেখ হাসিনার পথের কাঁটা হবে। অনির্বাচিত অবস্থায় তাদের ক্ষমতায় থাকতে কষ্ট হবে। এ কারণেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাজানো, বানোয়াট, মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে। তাকে উন্নত চিকিৎসা দেওয়া হয়নি। তাকে যখন কারাগারে রাখা হয়, তখন একজন সাধারণ মানুষের যে অধিকার সেই অধিকারও তাকে দেওয়া হয়নি।

এ প্রসঙ্গে আইন মন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে  রিজভী বলেন, আইনমন্ত্রীর কথা শুনলে মনে হয়- নির্যাতনের জন্য, নিপীড়নের জন্য, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তিলে তিলে ধ্বংস করার জন্যই তাকে গ্রেফতার করা হয়েছে। যে মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে, সে মামলায় তার ন্যূনতম, বিন্দুমাত্র সম্পৃক্ততার প্রমাণ নেই। মামলায় যে অভিযোগ করা হয়েছে, সেখানে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কোনো স্বাক্ষর থাকার প্রমাণ তারা দিতে পারেনি।

রিজভী বলেন, তিনি (শেখ হাসিনা) যখন মঈনুদ্দিন-ফখরুদ্দিনের আমলে গ্রেফতার হয়েছিলেন, তখন বিদেশে গেছেন এবং উন্নত চিকিৎসা গ্রহণ করেছেন। তখন কোন আইনে গেছেন?’আইনমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘আপনি মিথ্যা কথা বলছেন। আপনি সেই ব্যক্তি, যিনি মঈনুদ্দিন-ফখরুদ্দিনের আমলে দুদকের প্রধান আইনজীবী হিসেবে এদেশের এই দেশের রাজনীতিবিদদের বিরুদ্ধে দাঁড়িয়ে কাজ করেছেন। আপনি এতো নির্দয়, এতো মানসিকভাবে অসুস্থ, আপনি শেখ হাসিনাকে খুশি করার জন্য বিএনপির নেতা-নেত্রীর বিরুদ্ধে হেন কোনো কাজ নাই, যা আপনি করছেন না।

আদালতকে কব্জায় নিয়ে, পকেটের মধ্যে নিয়ে আপনার (আইনমন্ত্রী) মতো এতো হীন, এতো খারাপ কাজ পৃথিবীতে কেউ করেনি। আর আপনি বলছেন, কারাগারে ফিরে আবেদন করতে হবে। তাহলে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা কী করে বিদেশে চিকিৎসার জন্য গিয়েছিল, আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক আব্দুল জলিল কী করে গিয়েছিল? সেদিন কোন আইনে গিয়েছিল? এর আগেও কারাগারে থাকা অবস্থায় আ স ম আব্দুর রব বিদেশে চিকিৎসার জন্য গিয়েছিলেন। এ রকম অসংখ্য দৃষ্টান্ত আছে- বলেন রুহুল কবির রিজভী।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই