তারিখ : ২৮ জানুয়ারী ২০২২, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে সর্বদলীয় জনসভা

উত্তরবঙ্গ মহাসড়কে চান্দাইকোনায় আন্ডারপাসের দাবি  
রায়গঞ্জে সর্বদলীয় জনসভা
[ভালুকা ডট কম : ২৪ নভেম্বর]
উত্তরবঙ্গ (হাটিকুমরুল-রংপুর) মহাসড়ক সংলগ্ন বৃহৎ বন্দর চান্দাইকোনায় আন্ডারপাসের দাবিতে সর্বদলীয় বিশাল জনসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় চান্দাইকোনা বন্দর চত্বরে চান্দাইকোনা আদর্শ বণিক সমবায় সমিতির উদ্যোগে সভা অনুষ্ঠিত হয়।

সমিতির সভাপতি আব্দুল হালিম খান দুলালের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ফেরদৌস সরকার শামীমের (ভিপি শামীম) সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিরাজগঞ্জ জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ আব্দুল হান্নান খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক রায়গঞ্জ উপজেলা চেয়ারম্যান উপজেলা বিএনপি’র আহ্বায়ক আয়নুল হক, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম শিহাব, চান্দাইকোনা ইউনিয়ন আ’লীগের সভাপতি জিন্নতুল আলম সম্্রাট, সাধারণ সম্পাদক রেজাউল করিম মানিক প্রমুখ। এছাড়াও জাতীয় পার্টি, জাসদ, যুবলীগ, যুবদল, ছাত্রলীগ, ছাত্রদলের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তাগণ বলেন-চান্দাইকোনা বাজার সিরাজগঞ্জ জেলার মধ্যে একটি বৃহৎ নদী বন্দর ও প্রসিদ্ধ হাট। এবন্দর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ শতাধিক জাতীয় নেতার পদচারনায় ধন্য একটি উল্লেখযোগ্য বাণিজ্যিক ভূমি। এখানে বাজার সংলগ্ন কলেজ, হাইস্কুল, প্রাইমারী স্কুল, মাদ্রাসা ও শতাধিক জনসেবামূলক প্রতিঠানসহ বাজার এলাকায় অর্ধশতাধিক মার্কেট, দেড় হাজারের অধিক ব্যবসা প্রতিষ্ঠান এবং জুট প্রেস,পাইকারী ধানপাট, কাঁচামাল ক্রয়-বিক্রয় কেন্দ্র বিদ্যমান। বাণিজ্যিক কারণে এখানে প্রতিদিন প্রায় ২০ হাজার লোক আসা-যাওয়া করেন। এমন একটি জনগুরুত্বপূর্ণ বাজার সংলগ্ন নির্মাণাধীন ফোরলেনে কোন প্রকার আন্ডার পাস বা ফ্লাইওভার রাখা হচ্ছে না। যা অত্যন্ত অদুরদর্শী সিদ্ধান্ত তথা এমন একটি বাণিজ্যিক অঞ্চলকে ধ্বংস করার ষড়যন্ত্র।  অথচ মহাসড়ক সংলগ্ন ছোট ছোট বাজার এলাকায়ও পারাপারের জন্য আন্ডার পাস রাখা হচ্ছে। বক্তাগণ অনতি বিলম্বে উক্ত ফোর লেনের নক্সা সংশোধন করাসহ চান্দাইকোনা বাজার সংলগ্ন স্থানে অন্ততঃ একটি আন্ডারপাস নির্মাণ করার দাবি জানান। অন্যথায় বৃহৎ গণ আন্দোলন গড়ে তোলা হবে বলে আল্টিমেটাম দেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৭৮৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই