তারিখ : ১৫ আগস্ট ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বনভূমি দখলের অভিযোগে মামলা

ভালুকায় বনভূমি দখলের অভিযোগে সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে বনআইনে মামলা
[ভালুকা ডট কম : ২৭ নভেম্বর]
ভালুকায় সংরক্ষিত বনভূমি জবর দখলের অভিযোগে আসন্ন ইউপি নির্বাচনে সম্ভাব্য এক চেয়ারম্যান প্রার্থী ও তার বাবাসহ পাঁচজনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৭/৮ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। ময়মনসিংহ বনবিভাগের ভালুকা রেঞ্জের কাদিগড় বিট কর্মকর্তা বাদি হয়ে মামলাটি করেন। এ ঘটনায় তিনজনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পাড়াগাঁও মৌজার সিএস ১১৫ নম্বর দাগে গেজেট বিজ্ঞপ্তিত বনভূমিতে গত ২২ নভেম্বর একদল লোক সিমেন্ট ও বাঁশের খুঁটি পুতে প্রায় ২ একর জমি দখল করছিলেন। সংবাদ পেয়ে ভালুকা রেঞ্জ কর্মকর্তা ও কাদিগড় বিট কর্মকর্তাসহ হবিরবাড়ী এবং কাদিগড় বিটের সকল স্টাফসহ ঘটনাস্থলে গিয়ে রাসেল (৩০) পিতা আব্দুস সালাম, রফিকুল ইসলাম (৩১) পিতা মৃত জলিল মোল্লা ও মৃত ভুলু মিয়ার ছেলে সুজন মিয়াকে (৪৫) আটক করেন। এ সময় মো: আব্দুল কাদের ও তার ছেলে ১০নং হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি রেজাউল করিম রিপনসহ অন্যান্যরা পালিয়ে যান বলে বনবিভাগের লোকজন জানান।

এ ব্যাপারে আসন্ন ইউপি নির্বাচনে ১০ নং হবিরবাড়ি ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন যুবলীগের সভাপতি অভিযুক্ত রেজাউল করিম রিপন জানান, তার বিরুদ্ধে মামলা হয়নি। তবে তার পিতাসহ বেশ কয়েকজনের নামে বনআইনে মামলা হয়েছে।

কাদিগড় বিটের বিট কর্মকর্তা ফিরোজ আল আমিন জানান, বন বিভাগের গেজেট বিজ্ঞপ্তিত বনভূমি জবর দখলের সময় অভিযানকালে তিনজনকে আটক করা সম্ভব হলেও মো: আব্দুল কাদের ও তার ছেলে মো: রেজাউল করিম রিপন পালিয়ে যান। এ ঘটনায় পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৭/৮ জনের নামে ১৯২৭ সনের বনআইনের (যাহা ২০০০ সনে সংশোধিত) ২৬ (১-ক), ২৬ (১-খ) (ঙ) ও ৬৩ (গ) ধারায় মামলা (নম্বর-২৩) দেয়া হয়েছে। আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই