তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে আমন ধান-চাল সংগ্রহ অভিযান শুরু

রাণীনগরে আমন ধান-চাল সংগ্রহ অভিযান শুরু,চলবে ফ্রেবুয়ারী পর্যন্ত
[ভালুকা ডট কম : ০২ ডিসেম্বর ]
নওগাঁর রাণীনগরে চলতি আমন মৌসুমে সরকারী ভাবে অভ্যন্তরিন আমন ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে।

প্রান্তিক পর্যায়ের কৃষকদের লাভবান করার লক্ষ্য নিয়ে প্রতি মৌসুমেই কৃষকদের কাছ থেকে এই ধান কেনার অভিযান পরিচালনা করে আসছে সরকার। এতে করে কৃষকরা বিগত সময়ের তুলনায় সরকারের খাদ্যগুদামে ধান সরবরাহ করে অনেকটাই লাভবান হচ্ছেন কিন্তু গুদামের কিছু জটিলতার কারণে অনেক প্রান্তিক কৃষকরা গুদামে ধান সরবরাহ করার আগ্রহ হারিয়ে ফেলছেন। তাই গুদামে ধান সরবরাহ করার শর্তগুলো একটু সহজ করার আহ্বান জানিয়েছেন উপজেলার প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক পর্যায়ের কৃষকরা।

বুধবার বিকেলে উপজেলা খাদ্যগুদাম প্রাঙ্গনে অভিযানের উদ্বোধন করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সিরাজুল ইসলাম সরকার, খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক গোলাম হোসেন আকন্দ, উপজেলা পরিষদ সিএ আনছার আলী প্রমুখ।

চলতি আমন মৌসুমে উপজেলায় সরকারি ভাবে ২৭টাকা কেজি দরে ৯শত ৬৯মেট্টিকটন ধান ও ৪০টাকা কেজি ধরে ১হাজার ৩শত ৩৬ মেট্টিকটন চালের বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী ২৮ফেব্রুয়ারী পর্যন্ত এই অভিযান চলমান থাকবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই