তারিখ : ১৫ আগস্ট ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে ভূয়া কাজী সেজে প্রতারণা

শ্রীপুরে ভূয়া কাজী সেজে প্রতারণা
[ভালুকা ডট কম : ০৭ ডিসেম্বর]
কোন সরকারি লাইসেন্স প্রাপ্ত কাজী নয়, তারপরেও নিজেকে কাজী দাবী করে প্রতারণা করেছেন বিবাহিত নারী পুরুষদের সাথে। হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা। বহি বালাম প্রেস থেকে ছাপিয়ে জাল-জালিয়াতি করে দেদারছে জনসাধারণের সঙ্গে প্রতারণা করে আসছেন। আর মেয়েরা শেষ পর্যন্ত কাবিনের কাগজ না পেয়ে স্বামীর অধিকার বঞ্চিত হচ্ছেন। আর এমনি এক প্রতারণার শিকার হয়েছেন সালমা আক্তার কাবিন না করে নোটারী পাবলিক করেছেন।

পরে খোঁজ নিয়ে কোর্টের এফিডেভিট আদালতে পাওয়া যায়নি। প্রতারণার শিকার হয়ে বিচারের আশায় ঘুরছেন দ্বারে দ্বারে। বিয়ের বৈধ কোন কাগজপত্র না পেয়ে অনেকে তাদের বিয়ের স্বীকৃতি দিতে পারছেন না। তেমনি এক ভূয়া কাজী গাজীপুরে শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা মরহুম আলাল উদ্দিনের ছেলে মাইনুদ্দিন। নিজেকে নিকাহ রেজিস্টার পরিচয় দিয়ে গত বৃহস্প্রতিবার (২ ডিসেম্বর) রাত আটটার সময় ছেলে মেয়েকে ফুঁসলিয়ে বিবাহ পড়ানোর কথা বলে তার নিজ বাসায় নিয়ে গিয়ে তার তৈরী ভুয়া বালাম বইতে স্বাক্ষর নিলে সবার সন্দেহ হয়। পরে জনতার অবস্থা টের পেয়ে স্থানীয় সাংবাদিকদের খবর দিলে তারা সরজমিনে গেলে স্বীকার করেন যে তিনি বালাম বহি নিজেই ছাপিয়েছেন।

তার বিরুদ্ধে গাজীপুর আদালতে প্রতারণার অভিযোগে মামলা নং ৬৫৩ রয়েছে। যা বর্তমানে আদালতে বিচারর্কায চলমান রয়েছে। সে জাল-জালিয়াতি প্রতারণা বিবাহ রেজিস্ট্রি বাল্যবিবাহসহ নানা অপকর্মে রয়েছে তার বিরুদ্ধে। কয়েকদিন আগে ১নংসিএন্ডবি বাজার এলাকায় অবৈধভাবে বিবাহ  পড়াতে  গিয়ে জনতার হাতে ভুয়া বালাম বহিসহ আটক হয়। পরে স্থানীয়দের কাছে মুচলেকা দিয়ে রক্ষা পায়। কিছুদিন ভাল থাকার পর আবার চালিয়ে যাচ্ছে প্রতারণা।

অভিযুক্ত মাইন উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান তার কোন বৈধ কাজীর লাইসেন্স নেই,অন্য কাজীর বালাম বই এনে বিবাহ রেজিষ্টী করেন। তবে নিজেই বালাম বই ছাপানোর অভিযোগটি সঠিক নয় বলে দাবী করেন।

চৌরাস্তার কাজী নজরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এদেরকে তিনি চিনেন না এবং মাইনুদ্দিন একজন প্রতারক তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। তাকে বারবার সতর্ক করার পরও একটি সিন্ডিকেট করে বাল্যবিবাহসহ নানা অপকর্মে লিপ্ত রয়েছে। তাকে আইনের আওতায় এনে বিচার দাবী করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই