তারিখ : ১৫ আগস্ট ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবীদের হত্যা- খাদ্যমন্ত্রী

বাংলাদেশকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবীদের হত্যা-নওগাঁয় খাদ্যমন্ত্রী
[ভালুকা ডট কম : ১৪ ডিসেম্বর]
পরাজয় নিশ্চিত জেনে বাংলাদেশকে মেধাশূন্য করতে ১৯৭১ সালে বাঙালি বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। তিনি মঙ্গলবার নওগাঁ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, তারা এই হত্যাকা-ের মধ্য দিয়ে ভেবেছিল বাংলাদেশের আর কখনো মাথা উঁচু করে দাঁড়াতে পারবেনা। আবার পাকিস্তানের সাথে হাত মিলিয়ে এই বাংলাদেশকে চলতে হবে। কিন্তু তারা জানেনা বাঙালি বিজয়ের জাতি। ভাষা আন্দোলন করেই ভাষাকে ছিনিয়ে এনেছে এই বাঙালি।

মন্ত্রী আরো বলেন, তারা আরও ভেবেছিল বাংলাদেশ আর কখনো বুদ্ধিজীবী তৈরি হবে না। কিন্তু বাংলাদেশের প্রতিটি মানুষ জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে একেকটি সৈনিক পরিনত হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জনসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে জাতীয় দলের কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও এক মিনিট নিরবতা পালন করা হয়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই