তারিখ : ১৫ আগস্ট ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দ্রুত শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের দাবী

নিয়মিত খেলাধুলা চর্চার জন্য উন্মুক্ত মাঠ নেই রাণীনগর উপজেলায়,দ্রুত শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের দাবী উপজেলাবাসীর
[ভালুকা ডট কম : ১৭ ডিসেম্বর]
বর্তমান সময়ে যুব সমাজ দিনের পর দিন মোবাইল গেমস ও মাদকের প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদক ও গেমসের নীল ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে হলে নিয়মিত খেলাধুলার চর্চার কোন বিকল্প নেই। আর প্রতিদিন নিয়মিত খেলাধুলার চর্চা করার জন্য প্রয়োজন উন্মুক্ত মাঠ। কিন্তু নওগাঁর রাণীনগর উপজেলায় খেলাধুলার চর্চার জন্য নেই কোন মাঠ। বর্তমান খেলাবান্ধব সরকার উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে। দ্রুত সরকারের সেই পরিকল্পনার বাস্তবায়ন চায় উপজেলাবাসী।

সূত্রে জানা গেছে, বর্তমানে উপজেলায় জাতীয় অনুষ্ঠানগুলো উদযাপনের জন্যও নেই কোন কেন্দ্রীয় মাঠ। তাই উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হলে সেখানে জাতীয় অনুষ্ঠান উদযাপনসহ বর্তমান যুব সমাজ পেতো নিয়মিত খেলাধুলা চর্চার ও সকল বয়সের মানুষরা পেতো শরীর চর্চার জন্য উন্মুক্ত স্থান। ঐতিহ্যবাহী কাশিমপুর পাগলা রাজার রাজবাড়ির বর্তমানে কিছুই অবশিষ্ট নেই কিন্তু রয়েছে রাজবাড়ির নাম। এই রাজবাড়ির নামেই এলাকাটি পরিচিত। প্রথমদিকে স্টেডিয়ামের জায়গা নির্বাচন নিয়ে জটিলতা থাকলেও বর্তমানে সেই জটিলতা কেটে গেছে। নওগাঁ-রাণীনগর-আত্রাই সড়কের পাশে প্রয়াত সাংসদ ইসরাফিল আলম ৭বছর আগে কাশিমপুর রাজবাড়ির প্রায় ১০বিঘা ভিপি ও স্থানীয় মানুষের প্রায় ২০বিঘা জায়গা জোবরদখল করে গড়ে তোলেন পল্লীশ্রী সমন্বিত কৃষি প্রদর্শনী খামার। বর্তমানে স্থানীয়রা তাদের দখল করা জায়গা ফেরতের জন্য আন্দোলন চালিয়ে আসছে। উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য জেলা ও উপজেলা প্রশাসন এই জায়গাকে প্রাথমিক ভাবে নির্বাচন করেছে। তবে আশার বানী এই যে অতি দ্রুত স্টেডিয়াম নির্মানের কাজ শুরু করার আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন।

কাশিমপুর গ্রামের বাসিন্দা সাদেকুল ইসলাম সাদিক বলেন স্বাধীনতার ৫০বছরেও এই উপজেলায় একটি মানসম্মত খেলার মাঠ আমরা পেলাম না। অবহেলিত এই অঞ্চলে মিনি স্টেডিয়াম নির্মানের খবরে আমরা খুবই খুশি ও আনন্দিত। তবে এই স্থানটি মিনি স্টেডিয়ামের জন্য চ’ড়ান্ত ভাবে নির্বাচন করা হলে একদিকে যেমন সরকারি জায়গা উদ্ধার হবে অপরদিকে স্থানীয় গরীব মানুষরা স্টেডিয়ামের জন্য তাদের ব্যক্তিগত জমি সরকারের কাছে দিলে উপযুক্ত মূল্য পাবেন। অনেক অসহায় মানুষ আর্থিক ভাবে স্বাবলম্বী হতে পারবেন।

কাশিমপুর ইউনিয়নের মেম্বার খলিলুর রহমান বলেন এই স্থানে মিনি স্টেডিয়াম নির্মাণ হলে অবহেলিত এই অঞ্চলটি চাঙ্গা হয়ে উঠবে। মিনি স্টেডিয়ামকে ঘিরে স্থানীয় অনেক বেকার মানুষের নতুন করে কর্মসংস্থানের ব্যবস্থাও হবে। তাই যুব সমাজকে মাদক ও গেমস থেকে দূরে আনতে এবং নিয়মিত খেলাধুরার চর্চা করার জন্য আমরাসহ উপজেলাবাসী এই স্থানে দ্রুত স্টেডিয়ামটি নির্মাণের জন্য সরকারের সুদৃষ্টি কামনা করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন এই জায়গাটি মিনি স্টেডিয়ামের জন্য প্রাথমিক ভাবে অনুমোদন পেয়েছে। তকে চ’ড়ান্ত ভাবে অনুমোদন পেলেই খুব দ্রুত মিনি স্টেডিয়াম নির্মাণের কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু করা হবে।

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল বলেন মেধাসম্পন্ন জাতি গড়তে খেলাধুলার কোন বিকল্প নেই। বর্তমান প্রজন্মকে খেলাধুলার প্রতি আগ্রহী করার জন্য প্রয়োজন একটি মানসম্মত খেলার মাঠ। উপজেলা পর্যায়ে মিনি স্টেডিয়াম তৈরির জন্য মাননীয় প্রধানমন্ত্রীর যে আশ্বাস দিয়েছেন রাণীনগর উপজেলাতেও সেই আশ্বাস দ্রুত বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে আমি নিয়মিত যোগাযোগ করে আসছি। আশা রাখি সকল প্রক্রিয়া শেষে মিনি স্টেডিয়াম নির্মানের কাজ দ্রুতই শুরু করা হবে।

একটি আধুনিক মানসম্মত মাঠ নির্মাণ করে শিশু, যুবক ও সকল বয়সের মানুষের নিয়মিত খেলাধুলা ও শরীর চর্চার সুযোগ সৃষ্টির মাধ্যমে একটি মেধাবী প্রজন্ম গঠনের জন্য বর্তমান খেলাবান্ধব সরকার দ্রুত উপজেলাতে শেখ রাসেল মিনি স্টেডিয়াম উপহার দিবেন এমনটাই চাওয়া উপজেলাবাসীর।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই